thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

২০২০ সেপ্টেম্বর ১৭ ১৭:৩১:৩৭
পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে গতকাল বুধবার উত্থান হলেও বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

প্রাপ্ত তথ্যমতে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৫ পয়েন্ট কমে ৫ হাজার ১০৪.৬৫ পয়েন্টে অবস্থান করছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৭৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৫১ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১.৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৬৩.০৬, ১৭৬১.৬০ ও ১০৩২.৪২ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৩ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৩৩ কোটি ৪৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৪৭ কোটি ২৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৭টির বা ৩০.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১০টির বা ৫৯.৩২ শতাংশের এবং ৩৭টি বা ১০.৪৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০.৮২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৭৯.৮৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর