thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

সুস্থ হয়ে ফিরলেন দুই কোটি ২৩ লাখ

২০২০ সেপ্টেম্বর ১৯ ১২:৪৯:২২
সুস্থ হয়ে ফিরলেন দুই কোটি ২৩ লাখ

দ্য রিপোর্ট ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১৯ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লাখ ৯৩ হাজার ৪৯৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫৬ হাজার ৪২৩ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ২৩ লাখ ৩৪ হাজার ৬৩০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৯ লাখ ২৫ হাজার ৯৪১ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৩ হাজার ১৭১ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ৫ হাজার ৪৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৬২৫ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৪ লাখ ৯৭ হাজার ৪৩৪ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৫ হাজার ৮৫৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৯১ হাজার ১৮৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ১৯৫ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ২৮৩ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৫২ হাজার ৩৩৫ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর