thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মারা গেছেন মসলিন ক্যাপিটালের এমডি মারুফ

২০২০ সেপ্টেম্বর ২০ ১৩:৩৬:০১
মারা গেছেন মসলিন ক্যাপিটালের এমডি মারুফ

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও মসলিন ক্যাপিটালের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারুফ মতিন মারা গেছেন। আজ রোববার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ওয়ালি-উল-মারুফ মতিনের ব্যক্তিগত সহকারী আশরাফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১ সেপ্টেম্বর করোনার উপসর্গ নিয়ে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে নমুনা পরীক্ষায় তার করোনা ‘নেগেটিভ’ আসে। তবে সে সময় তার ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। এরপর প্রায় এক সপ্তাহ চিকিৎসা শেষে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

তিনি জানান, গতকাল ফের তার শারীরিক জটিলতা দেখা দিলে রাজধানীর ল্যাবএইড হাসপাতলে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার ভোরে তিনি মারা যান।

পরিবার সূত্রে জানা গেছে, আজ বাদ আছর গ্রামের বাড়ি মেহেরপুরে তার মরদেহ দাফন করা হবে।

ওয়ালি-উল-মারুফ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি দেশের দ্বিতীয় এই পুঁজিবাজারটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকেরও দায়িত্ব পালন করেছেন।

এর আগে ১৯৯৫ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানে সিইও পদে কর্মরত ছিলেন। ওয়ালি-উল-মারুফ মতিন ভেঞ্চার ক্যাপিটাল, কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, কমোডিটি ফিউচারস, করপোরেট গর্ভনেন্সসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে অভিজ্ঞ ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২০সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর