thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭,  ১৪ রবিউল আউয়াল 1442

একদিনে করোনায় আক্রান্ত প্রায় আড়াই লাখ, মৃত ৩৮৯১

২০২০ সেপ্টেম্বর ২১ ০৯:৫৬:৪৯
একদিনে করোনায় আক্রান্ত প্রায় আড়াই লাখ, মৃত ৩৮৯১

দ্য রিপোর্ট ডেস্ক: প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। সারা বিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অচেনা ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ১২ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা নয় লাখ ৬৫ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন দুই কোটি ২৮ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৮৯১ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৪৩ হাজার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন প্রায় আড়াই লাখ মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১২ লাখ ২৮ হাজার ৪৯০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৬৫ হাজার ৩৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ২৮ লাখ ২১ হাজার ৩১১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৪ হাজার ১১৮ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৮৫ হাজার ৬১২ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৯০৯ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৫ লাখ ৪৪ হাজার ৬২৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৬ হাজার ৮৯৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩ হাজার ৩৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৪১৮ জন।

পেরুকে পেছনে ফেলে পঞ্চম স্থানে উঠে এসেছে কলম্বিয়া। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৬৫ হাজার ৭৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ২০৮ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪৮ হাজার ৯১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৫৬ হাজার ৫৬৫ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/২১সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর