thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

১ অক্টোবর থেকে সৌদি আরব যাবে বিমান

২০২০ সেপ্টেম্বর ২২ ০৬:২৬:০৬
১ অক্টোবর থেকে সৌদি আরব যাবে বিমান

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী পহেলা অক্টোবর থেকে সৌদি আরবের তিনটি শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত সপ্তহে সৌদি আরব কর্তৃপক্ষ শর্ত সাপেক্ষে সে দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী বিমান তাদের ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছিল। কিন্তু ফ্লাইট পরিচালনার বিষয়ে সৌদি কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তখন ফ্লাইট শুরু করতে পারেনি বিমান।

এর আগে আজ (সোমবার) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের অফিসে জড়ো হয়ে বিক্ষোভ করেন প্রবাসী বাংলাদেশীরা। এক পর্যায়ে অফিসের সামনে বিক্ষোভ শুরু করেন তারা। পরে হোটেল প্রাঙ্গণ থেকে তাদের বের করে দেয়া হলে মূল রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ঘন্টাখানেক পর পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার হয়।

এ সময় বিক্ষোভকারীরা জানান, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। অনেকের আকামার মেয়াদ শেষ হওয়ায় চাকরি নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। দীর্ঘদিন ধরে এয়ারলাইন্সগুলোর সাথে যোগাযোগ করেও কোন সহযোগিতা মিলছে না।

এদিকে, সৌদি এয়ারলাইন্স ম্যানেজার ওমর ফাইয়্যান জানালেন, বাংলাদেশ থেকে তাদের সপ্তাহে দু’টি ফ্লাইট। ফলে এত যাত্রীর চাপ সামলানো যাচ্ছে না।

(দ্য রিপোর্ট/আরজেড/২২সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর