thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

স্লোগানে মুখরিত ঢাবির ক্যাম্পাস

২০২০ সেপ্টেম্বর ২২ ১৩:২০:০৯
স্লোগানে মুখরিত ঢাবির ক্যাম্পাস

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্লোগানে মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে ধর্ষণ ও ডিজিটাল আইনে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

আজ জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত আলোচনা শেষে এ প্রতিবাদ বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের প্রবেশ করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভিপি নুরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলনকারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

আন্দোলনকারীরা শ্লোগান তুলেছেন, ‘ভিপি নুরের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’; ভিপি নুর ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’।

তবে মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশের কালে অসংখ্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারিতে রাখা হয়।

বর্তমান বিক্ষোভ মিছিলটি শাহবাগ থানার অপজিটে অবস্থান করছেন যেকোনো সময় আন্দোলনকারী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা বলেন, আমরা শাহবাগ মোড়ে গিয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশটির কর্মসূচি আজকের মত এখানেই শেষ করবো কিন্তু পুলিশের বাধার মুখে পড়েছি আমরা।

সরেজমিনে দেখা যায়, আন্দোলনকারী এবং পুলিশের মধ্যে বর্তমান টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘর্ষ বেধে যেতে পারে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর