thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

টেনিস-ক্রিকেট ছেড়ে এবার গলফের শিরোপা!

২০২০ সেপ্টেম্বর ২২ ১৩:৩৮:১১
টেনিস-ক্রিকেট ছেড়ে এবার গলফের শিরোপা!

দ্য রিপোর্ট ডেস্ক: অ্যাশলে বার্টি, অস্ট্রেলিয়ার ২৪ বছর বয়সী ক্রীড়াবিদ। আসলে নির্দিষ্ট কোনো খেলার জন্য বার্টিকে তারকা বলা মুশকিল হয়ে পড়েছে। টেনিস থেকে ক্রিকেট, দুই ক্ষেত্রেই দেখেছেন সাফল্য। এবার এই দুটো খেলা ছেড়ে গলফে হাত পাকিয়ে জিতে নিলেন শিরোপাও!

অস্ট্রেলিয়ার এই নারী ক্রীড়াব্যক্তিত্ব শুরু করেছিলেন টেনিস দিয়ে। জিতেছেন গ্র্যান্ড স্লামও। ২০১৯ সালে ফরাসি ওপেন এখন পর্যন্ত গ্র্যান্ড স্লামে একমাত্র অর্জন। বর্তমানে নারী টেনিস এককে এক নাম্বার তারকা তিনি। এছাড়াও অস্ট্রেলিয়ার পেশাদার ক্রিকেটে খেলেছেন শীর্ষ পর্যায়ে। বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

অ্যাশলে বার্টি এবার চমক দেখালেন গলফ কোর্সে। তিনি অস্ট্রেলিয়ার একটি গলফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন। অবশ্য প্রেমিক গলফার গ্যারি কিসিকের সৌজন্যে এই খেলায় হাত পাকিয়েছেন বার্টি। গলফে তার প্রশিক্ষক কিসিকই। ২০১৬ সালে প্রেম শুরু করার পর থেকেই প্রেমিকের সঙ্গে গলফ কোর্সে নেমে পড়েন বার্টি।

এদিকে গলফে দারুণ পারফরমেন্সের জন্য এর আগে প্রশংসা কুড়িয়েছেন গলফ তারকা টাইগার উডসেরও। গত বছর মেলবোর্নে প্রেসিডেন্ট কাপ খেলতে এসে বার্টির ‘গলফ প্রতিভার’ প্রশংসা করে ১৫টি মেজর শিরোপা জেতা মার্কিন তারকা উডস বলেছিলেন, ‘সে গলফের স্টিক দারুণ চালায়।’

মূলত টেনিসে বেশি ফোকাসড থাকা বার্টি করোনা মহামারির কারণে এবারের ফ্রেঞ্চ ওপেন এবং সম্প্রতি হয়ে যাওয়া ইউএস ওপেন থেকেও নাম প্রত্যাহার করেছেন। সেই সময়টা কাজে লাগালেন গলফ কোর্সে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর