thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭,  ৮ রবিউল আউয়াল 1442

আর মাত্র পাঁচ ছক্কার অপেক্ষা ধোনির

২০২০ সেপ্টেম্বর ২২ ১৬:৪০:২৩
আর মাত্র পাঁচ ছক্কার অপেক্ষা ধোনির

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটে এই পর্যন্ত ৩১৮ ম্যাচ খেলেছেন ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। রান করেছেন ৬৬২১। এর মধ্যে ছক্কা হাঁকিয়েছেন ২৯৫টি। আজ আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগে আর পাঁচটি ছক্কার অপেক্ষা থাকবে ধোনির। তাহলে ভারতীয়দের মধ্যে তৃতীয় এবং ক্রিকেট বিশ্বের বিশতম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে তিনশ ছক্কা হাঁকানোর মাইলফলক স্পর্শ করবেন ধোনি।

দীর্ঘ ১৪ মাসের অপেক্ষা শেষে আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন ধোনি। সেই ম্যাচে ব্যাট হাতে কোনো রান না করলেও অধিনায়কত্ব দিয়ে দলকে জিতিয়েছেন। অধিনায়ক হিসেবে চেন্নাইকে এনে দিয়েছেন শততম জয়। আজ (মঙ্গলবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে চেন্নাই শিবির।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে তিনশ ছক্কার মাইলফলকের হাতছানি নিয়ে নামবেন ধোনি। রাজস্থানের বিপক্ষে ৫টি ছক্কা হাঁকালে রোহিত শর্মা এবং সুরেশ রায়নার পর তৃতীয় ভারতীয় হিসেবে তিনশ ছক্কার মাইলফলক স্পর্শ করবেন ধোনি। ভারতীয়দের মধ্যে ধোনির আগে রোহিত ৩৬১টি ও রায়না ৩১১টি ছক্কা হাঁকিয়েছেন টি-টোয়েন্টিতে।

সবমিলিয়ে পিছিয়ে থাকলেও আইপিএলের হিসাবে এই দুই ব্যাটসম্যানের চেয়ে এগিয়ে ধোনি। টুর্নামেন্টে এখন পর্যন্ত ২০৯টি ছক্কা হাঁকিয়েছেন ধোনি। রোহিত ও রায়নার ছক্কা ১৯৪টি করে। আইপিএলে ছক্কার সংখ্যায় ধোনির সামনে রয়েছেন ক্রিস গেইল (৩২৬) ও এবি ডি ভিলিয়ার্স (২১৪)।

এদিকে টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত সর্বোচ্চ ছক্কা হাঁকিয়েছেন গেইল। এই ক্যারিবিয়ান ৪০৪ ম্যাচে ৯৭৮টি ছক্কা হাঁকিয়েছেন। এদিকে তিনশ ছক্কা হাঁকানোর ক্ষেত্রে বিশতম স্থানটির জন্য ধোনির প্রতিদ্বন্দ্বী ইংলিশ সীমিত পরিসরের অধিনায়ক এইউন মরগ্যান। এই বাঁহাতি ব্যাটসম্যানও ২৯৫টি ছক্কা হাঁকিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২২সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর