thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

টানা পতনে ডিএসইএক্স ৫ হাজার পয়েন্টের নিচে নেমেছে

২০২০ সেপ্টেম্বর ২২ ১৭:০৪:৫৯
টানা পতনে ডিএসইএক্স ৫ হাজার পয়েন্টের নিচে নেমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে আজ মঙ্গলবারের (২২ সেপ্টেম্বর) মাধ্যমে টানা ৪দিন পতন হয়েছে। এই পতনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক ডিএসইএক্স ৫ হাজার পয়েন্টের নিচে নেমে এসেছে।

এদিন ডিএসইএক্স কমেছে ৪২ পয়েন্ট। এর আগের ৩ কার্যদিবসের মধ্যে ১৭ সেপ্টেম্বর ১২.১৬ পয়েন্ট, ২০ সেপ্টেম্বর ১৫.৭৮ পয়েন্ট ও ২১ সেপ্টেম্বর ১৫.২৭ পয়েন্ট কমে।

মঙ্গলবার ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১.৩৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.৬২ পয়েন্ট এবং নতুন চালু হওয়া চায়না বা সিডিএসইটি সূচক ৬.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৬.৭৪, ১৭১৪.৩৫ ও ১০০৭.০৫ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭২৯ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৪৮ কোটি ৩৩ লাখ টাকা বা ২৫ শতাংশ কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৭ কোটি ৫৯ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৫টির বা ২১.০৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৫২টির বা ৭০.৭৯ শতাংশের এবং ২৯টি বা ৮.১৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫০.১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪১৬৯.৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির, কমেছে ২০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ১৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর