thereport24.com
ঢাকা, রবিবার, ১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭,  ১৫ রবিউল আউয়াল 1442

বোলার বনে গেলেন মুশফিকুর রহিমরা

২০২০ সেপ্টেম্বর ২৩ ১৫:৫৩:০৬
বোলার বনে গেলেন মুশফিকুর রহিমরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: ব্যক্তিগত অনুশীলন শেষে গত রবিবার দলগুত অনুশীলন শুরু করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে শুরু হয়েছে টাইগারদের এই অনুশীলন। তৃতীয় দিনের অনুশীলনে দেখা গেল বোলার মুশফিকুর রহিম-ইমরুল কায়েসদের।

শ্রীলঙ্কা সফর শেষ পর্যন্ত হবে কিনা এ নিয়ে এখনো আলোচনা চলছে। তবে এই সিরিজের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রথম দিনের অনুশীলনের প্রথম ১৫ মিনিট নিজেদের মতো ওয়ার্কআউট করেন মুশফিক-মুমিনুলরা। এরপর ১৫ মিনিট ধরে চলে টিম মিটিং। টিম মিটিং শেষে ১০ মিনিটের রানিং পর্ব। এরপর স্কিল ট্রেনিংয়ের অংশ হিসেবে ১৫ মিনিট ফুটবল অনুশীলন করেন ১৬ ক্রিকেটার। খানিক বিরতি দিয়ে শুরু হয় সেন্ট্রাল উইকেটে ব্যাটিং-বোলিং অনুশীলন। এই অনুশীলন চলে বেলা ৫টা পর্যন্ত।

টাইগারদের দ্বিতীয় দিনের অনুশীলনে ছিল বৃষ্টির বাধা। তৃতীয় দিনের অনুশীলনে টাইগাররা বেশ উপভোগ করছেন। কারণ এইদিনে যে নেট বোলিংয়ে দেখা গিয়েছে নতুন মুখ। ভুল ভাবার কারণ নেই। মুশফিক-সাদমানরা বোলিং করেছেন তাসিকিন-তাইজুলদের বিপক্ষে। বোলাররা ব্যাটিং করেছে, ব্যাটসম্যানরা করেছেন বোলিং। মিরপুরের হোম অব ক্রিকেট যেন উলটো নিয়মে চলেছে গতকাল।

গত রোববার ২৭ ক্রিকেটারকে আনা হয় বায়ো বাবল প্রটোকলে। তাই হোটেল আর মাঠ ছাড়া কোথাও যাওয়ার অনুমতি নেই। যদিও এটি শ্রীলঙ্কা সফরকে সামনে রেখেই তবে লঙ্কান ক্রিকেট থেকে আদৌ মিলেনি কোনো শঙ্কেত।

তাতে তো আর অনুশীলন থামবে না। সূচি অনুযায়ী গতকাল (মঙ্গলবার) দুপুর ২টায় টিম বাস হাজির শের ই বাংলা স্টেডিয়ামে। এরপর নিয়ম অনুযায়ী রানিং, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং করেন ক্রিকেটাররা।

সবই ঠিক আছে তবে চলছিল উল্টো। মুশফিক-সাদমানদের দেখা গেছে বোলার হিসেবে আর তাসকিন, তাইজুল তথা টেল এন্ডারদের দেখা গেছে ব্যাটিং করতে।

‘আজকে আমাদের সব বোলারদের ব্যাটিং সেশন ছিল, উপভোগ করেছি। যদিও নেটে বোলার ও থ্রোয়াররা বেশ টাফ টাইম দিচ্ছিল কিন্তু এই চ্যালেঞ্জগুলো নেওয়া শিখতে হবে। কারণ টেল এন্ডাররা ব্যাটসম্যানদের সাপোর্ট দিতে হলে আমাদের উন্নতি করতে হবে। আমরাও চেষ্টা করছি। আগের থেকে উন্নতি হচ্ছে। আশা করি সামনে টেল এন্ডাররা আরও ভালো করবে।’ -তাসকিন আহমেদ বলেন।

মুশফিকের সঙ্গে বোলিং করেন সাদমান ইসলাম, ইমরুল কায়েসরা। তামিম অবশ্য আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে টেস্ট অধিনায়ক মুমিনুল হোক ব্যস্ত রায়ান কুকের সঙ্গে ক্যাচ প্র্যাক্টিসে। সবাই মিলে আবার খানিক ক্ষণ মেতেছিলেন ফুটবল নিয়ে।

এসব অবশ্য শ্রীলঙ্কা সফরকে ঘিরেই। যদিও তারা কিছু জানায়নি সফর নিয়ে তাই ২৫ তারিখে অনুশীলনের সমাপ্তির কথা থাকলেও বাড়তে পারে সময়সীমা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর