thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

কক্সবাজারের ১৩৪৭ পুলিশকে বদলি

২০২০ সেপ্টেম্বর ২৫ ১৭:৩৩:৩০
কক্সবাজারের ১৩৪৭ পুলিশকে বদলি

কক্সবাজার প্রতিনিধি: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খান হত্যাকাণ্ডের পর কক্সবাজার জেলা পুলিশকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। এজন্য কক্সবাজারে দায়িত্বে থাকা কর্মকর্তা থেকে কনস্টেবল পর্যন্ত সকলকে বদলি করা হয়েছে। শুক্রবার পর্যন্ত এই বদলির সংখ্যা দাঁড়িয়ে ১ হাজার ৩৪৭ জনে।

এর মধ্যে ৮ জন শীর্ষ কর্মকর্তা, ৫৩ জন পরিদর্শক, ১৩৯ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারি উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েব ও কনস্টেবল রয়েছেন।

পুলিশের একাধিক কর্মকর্তা বলছেন, দেশের ইতিহাসে জেলা পুলিশে এত বড় বদলির নজির নেই।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, নতুন করে কক্সবাজারের ৮টি থানাসহ বিভিন্ন পর্যায়ে দায়িত্বে থাকা ১৩৯ জন এসআই, ৯২ জন এএসআই, ১ হাজার ৫৫ জন নায়েব ও কনস্টেবলকে ভিন্ন রেঞ্জে বদলি করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার বদলি করা হয়েছে ৩৪ জন পরিদর্শককে।

পুলিশ সূত্র জানিয়েছে, বদলি হওয়া শূন্যপদ পূরণে শুক্রবার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৫৩ জন পুলিশ পরিদর্শক, ৮৫ জন এসআই-এএসআই ও ৭৩৪ জন কনস্টেবল।

এর মধ্যে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে পুলিশ সুপার (এসপি) এবি এম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়। আর ঝিনাইদহের এসপি হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়। নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেন। বৃহস্পতিবার এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় গ্রহণ করেন।

গত ২১ সেপ্টেম্বর বদলি করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার সহ অপর ৭ শীর্ষ কর্মকর্তাকে।

সেনাবাহিনীর সিনহা নিহতের পর কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছে পুলিশ সদর দপ্তর, এমনটিই ধারণা করা হচ্ছে।

কক্সবাজারের নবাগত পুলিশ সুপার মো: হাসানুজ্জামান জানান, এটা নিয়মিত বদলির অংশ। কক্সবাজার জেলা পুলিশের পুরোটাই পরিবর্তন করা হচ্ছে। পর্যায়ক্রমে বদলি হওয়া সদস্য ছাড়পত্র নেবে এবং নিয়োগকৃতরা যোগদান করবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর