thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ছুঁই ছুঁই

২০২০ সেপ্টেম্বর ২৬ ১০:৫০:৩১
বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ছুঁই ছুঁই

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিভিন্ন দেশে প্রতিদিনই মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অদৃশ্য ভাইরাসের তান্ডবে আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ২৭ লাখ। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৭ হাজারের বেশি। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে পৌনে ১০ লাখ। সুস্থ হয়েছেন ২ কোটি ৪১ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৭ লাখ ৫৮ হাজার ৩৪০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ৪১৩ জন। করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ১৭ হাজার ৯৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭২ লাখ ৪৪ হাজার ১৮৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৮ হাজার ৪৪০ জন। ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ১ হাজার ৫৭১ জন এবং মৃত্যু হয়েছে ৯৩ হাজার ৪১০ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৬ লাখ ৯২ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪০ হাজার ৭০৯ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৪৮ জন। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ৫৬ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯৮ হাজার ৩১৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ১০৩ জনের।এর আগে চীনের উহান থেকে করোনা ভাইরাস ছড়িয়ে এখন ২১৫টি দেশে তান্ডব চালাচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর