thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

২০২০ সেপ্টেম্বর ২৬ ১৮:২৬:৫৩
পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

পাবনা প্রতিনিধি: পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষে ভোট গণনা কাজ চলছে। এর আগে বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচনের সব উপকরণ শুক্রবার বিকেলে ভোট কেন্দ্রে পাঠানো হলেও ব্যালট পেপার আজ সকালে পাঠানো হয়েছে। এ কারণে ভোট শুরু এক ঘণ্টা পিছিয়ে দিয়ে শেষে এক ঘণ্টা বাড়ানো হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং অফিসার মো. সাইদুর রহমান।

ভোটগ্রহণ শুরুর পর প্রথমদিকে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

এদিকে, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় প্রশাসনের তরফ থেকে।

এ বিষয়ে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, ১২৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১ হাজার ১শ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন আছে। দায়িত্বে আছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ একাধিক টিম। আছে র‌্যাবের টহল।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল সাবেক এমপি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর ২৬ সেপ্টেম্বর দিন নির্ধারণ করে নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা মিলিয়ে এই আসনের মোট ভোটার প্রায় ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর