thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সৌদির টিকিট পেতে আজও উপচেপড়া ভিড়

২০২০ সেপ্টেম্বর ২৭ ১০:৩৮:৪৭
সৌদির টিকিট পেতে আজও উপচেপড়া ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক: মহামারি করোনা প্রাদুর্ভাবের মধ্যে দেশে এসে আটকে পড়া সৌদি প্রবাসীরা বিমানের টিকিটের জন্য আজও ভিড় করেছেন। গত তিন দিনের মতো আজ রোববার ভোর থেকেও রাজধানীর কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন হাজারও প্রবাসী।

জানা গেছে, আজ ১৪০১ থেকে ১৯০০ সিরিয়ালের টোকেনধারীদের টিকিট দেয়া হবে। তবে এই সিদ্ধান্ত আগেভাগে জানানো হলেও আরও অনেকেই জড়ো হয়েছেন সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে।

টিকিট প্রত্যাশীদের অভিযোগ, বারবার নির্দেশনা পরিবর্তন করায় ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। টোকেন অনুযায়ী নয়, ভিসার মেয়াদ অনুযায়ী টিকিট দিলে ভোগান্তি অনেকটাই লাঘব হতো বলে মনে করেন তারা।

সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৪ অক্টোবর থেকে দেয়া হবে নতুন টোকেন। এছাড়া আজ থেকে ভিসা নবায়ন কার্যক্রম শুরু করবে সৌদি দূতাবাস।

করোনা মহামারির কারণে বিমান যোগাযোগ দীর্ঘদিন বন্ধ ছিল। এই সময়ে ছুটিতে দেশে এসে আটকা পড়েন প্রায় দুই লাখ প্রবাসী কর্মী। তাদের মধ্যে প্রায় ৮০ হাজার সৌদিপ্রবাসী ফিরতি টিকিট নিয়ে দেশে এসেছেন। কিন্তু করোনায় আটকে যান। তিন দফায় সাত মাস তাদের ভিসা ও আকামার মেয়াদ বাড়ায় সৌদি সরকার। আগামী ৩০ সেপ্টেম্বর আকামার মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও সেই মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি। ভিসা ও কাজে ফেরার সময়সীমা (এক্সিট রি-অ্যান্ট্রি) বাড়াতে সম্মত হয়েছে রিয়াদ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর