thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রেকর্ড গড়ে জিতলো রাজস্থান

২০২০ সেপ্টেম্বর ২৮ ০৮:২০:১৫
রেকর্ড গড়ে জিতলো রাজস্থান

দ্য রিপোর্ট ডেস্ক: কিংস ইলেভেন পাঞ্জাবের মায়াঙ্ক আগারওয়ালের দ্রুততম সেঞ্চুরি বৃথা গেল। ২ উইকেটে ২২৩ রান সংগ্রহ করেও জয় পায়নি তারা। রেকর্ড ২২৩ রান তাড়া করতে নেমে ৩ বল ও ৪ উইকেট হাতে রেখে রাজস্থান রয়্যালস করেছে ২২৬ রান। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে পাওয়া যায়। এর আগে ২০০৮ সালে এই রাজস্থানই ২১৫ রান তাড়া করে জিতেছিল। এবার তারা আরো বড় রান তাড়া করে জিতলো।

এমন রেকর্ড গড়া জয় সম্ভব হয়েছে রাজস্থানের ব্যাটসম্যানদের দৃঢ়তায়। বিশেষ করে রাহুল তেওয়াতিয়া। তিনি ১৮তম ওভারে শেল্ডন কটরেলকে ৫ ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন। কটরেল বল করতে আসার আগে ১৮ বলে জিততে ৫১ রান প্রয়োজন ছিল রাজস্থানের। তার ওভার শেষে সেটা গিয়ে দাঁড়ায় ১২ বলে ২১। ৩১ বল খেলে ৭ ছক্কায় ৫৩ রান করে আউট হন তেওয়াতিয়া। সঞ্জু স্যামসন ৪২ বলে ৪ চার ও ৭ ছক্কায় করেন ৮৫ রান। আর ২৭ বল খেলে ৭ চার ও ২ ছক্কায় ৫০ রান করেন স্টিভেন স্মিথ।

১৯তম ওভারে মোহাম্মদ সামির বলে ২ ছক্কা হাঁকিয়ে জোফরা আর্চার দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। টম কুরান নেমে ৪ হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

তার আগে পাঞ্জাব ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তোলে ১৮৩ রান। সেখানে মায়াঙ্ক আগারওয়াল তার আইপিএলের মেইডেন সেঞ্চুরি তুলে নেন। ৫০ বল খেলে ১০ চার ও ৭ ছক্কায় করেন ১০৬ রান। আর লোকেশ রাহুল ৫৪ বলে করেন ৬৯। তাতে বড় সংগ্রহের ভিত পায় পাঞ্জাব।

৪২ বলে ৮৫ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন সঞ্জু স্যামসন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর