thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭,  ১৪ রবিউল আউয়াল 1442

সুপার ওভারে ম্যাচ জিতে ব্যর্থতা ঢাকলো কোহলিরা

২০২০ সেপ্টেম্বর ২৯ ০৯:৫৮:৩১
সুপার ওভারে ম্যাচ জিতে ব্যর্থতা ঢাকলো কোহলিরা

দ্য রিপোর্ট ডেস্ক: আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সুপার ওভারে ম্যাচ জিতেছে বেঙ্গালুরু। তবে সুপার ওভারে ডি ভিলিয়ার্সের সঙ্গে বিরাট কোহলি নামায় শঙ্কা দেখা দিয়েছিল বেঙ্গালুরু শিবিরে। কেননা এবারের আসরের প্রথম তিন ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ভুগছেন বেঙ্গালুরু অধিনায়ক। ১৪, ১, ৩ এই ছিল কোহলির ব্যাটিং পরিসংখ্যান। কিন্তু সোমবার রাতে হতাশ করেননি, শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বিরাট কোহলিদের ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ২০ ওভারে বেঙ্গালুরু করে ৩ উইকেটে ২০১। লক্ষ্য তাড়া করতে নেমে কিয়েরন পোলার্ড ও ইশান কিষাণের ব্যাটে ভর করে ম্যাচ গড়ায় সুপার ওভারে। কিন্তু ম্যাচ নির্ধারণী ওভারে নবদ্বীপ সাইনির চমৎকার বোলিংয়ে ৭ রানের পুঁজি গড়েন তারা, যা খুব সহজে অতিক্রম করেন ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি।

টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় অসহায় আত্মসমর্পণের আশঙ্কায় ছিল মুম্বাই। ৭৮ রানের মধ্যে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, কুইন্টন ডি কক ও হার্দিক পান্ডিয়ার বিদায়ের পর ঘুরে দাঁড়ায় দলটি। পোলার্ডের ২০ বলের হাফসেঞ্চুরির সঙ্গে ইশানের বিস্ফোরক ব্যাটিংয়ে শেষ ওভারে ১৯ রান প্রয়োজন ছিল মুম্বাইয়ের।

উদানার ওভারে পর পর দুই ছক্কা মেরে মুম্বাইকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছিলেন কিষান। কিন্তু ওভারের পঞ্চম বলে ম্যাচ শেষ করতে গিয়ে আউট হন ব্যক্তিগত ৯৯ রানে। ৫৮ বলে ২ চার ও ৯ ছয়ে দৃষ্টিনন্দন ইনিংস সাজান ইশান। শেষ বলে জেতার জন্য মুম্বাইয়ের দরকার ছিল ৫ রান। পোলার্ড চার মেরে ম্যাচ নিয়ে যান সুপার ওভারে। ২৪ বলে ৩ চার ও ৫ ছয়ে ৬০ রানে অপরাজিত ছিলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। ৫ উইকেটে ২০১ রান করে মুম্বাই।

সুপার ওভারে পোলার্ড ও পান্ডিয়া সাইনির নিয়ন্ত্রিত বোলিংয়ে ১ উইকেটে ৭ রান তুলে। পোলার্ড চার মারার পর পঞ্চম বলে আউট হন। সেই রান তুলে নেন এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি। শেষ বলে চার মেরে ম্যাচ জেতান কোহলি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও দেবদূতের জুটিতে বড় সংগ্রহের পথ তৈরি করে বেঙ্গালুরু। নবম ওভারের শেষ বলে তাদের জুটি ভাঙে ৮১ রানে। ফিঞ্চের ব্যাটে আসে ৩৫ বলে ৫২ রান। দেবদূত ৫৪ রান করে ১৮তম ওভারে বিদায় নেন। এরপর ডি ভিলিয়ার্স ও শিবম দুবের ঝড়ো ব্যাটিংয়ে দলীয় স্কোর ৩ উইকেটে ২০১ রান হয়। ২৪ বলে চারটি করে চার ও ছয়ে ৫৫ রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা ডি ভিলিয়ার্স। ১০ বলে ২৭ রান করেন দুবে।

৩ ম্যাচে ২ জয়ে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বেঙ্গালুরু। সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে পাঁচে মুম্বাই।

এবারের আইপিএলের দর্শকরা দ্বিতীয় বার দেখলো সুপার ওভার। ২০ সেপ্টেম্বর আসরের দ্বিতীয় ম্যাচও গড়িয়েছিল সুপার ওভারে। যেখানে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর