thereport24.com
ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭,  ১৪ রবিউল আউয়াল 1442

নিউজিল্যান্ড সফরের শুরুতেই ওয়ানডে খেলবে বাংলাদেশ

২০২০ সেপ্টেম্বর ২৯ ১৬:০৩:১১
নিউজিল্যান্ড সফরের শুরুতেই ওয়ানডে খেলবে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোয়ারেন্টাইন ইস্যুতেই শেষ পর্যন্ত স্থগিত হয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। তাই মাঠের ক্রিকেটে ফিরতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন ঘরোয়া লিগে চোখ রাখছে। ঠিক সে সময়ই ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি) টাইগার বোর্ডকে দিল সুখবর। আগামী বছরের মার্চে নিউজিল্যান্ড সফরের শুরুটা বাংলাদেশ করবে ওয়ানডে দিয়ে। এরপর সেখানে সফরকারীরা খেলবে টি-টোয়েন্টি।

আগামী মার্চে নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। আসছে গ্রীষ্মের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি মঙ্গলবার প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)। বাংলাদেশের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়া এই গ্রীষ্মে যাবে নিউজিল্যান্ড সফরে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে শেষ হবে কিউই গ্রীষ্মের আন্তর্জাতিক ব্যস্ততা।

আগামী ১৩ মার্চ বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে ডানেডিনে। পরের দুই ওয়ানডে ১৭ ও ২০ মার্চ ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে। এরপর ২৩ মার্চ নেপিয়ারে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অকল্যান্ডে। আর শেষ টি-টোয়েন্টি ২৮ মার্চ হ্যামিল্টনে।

অকল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আগামী ২৭ নভেম্বর শুরু হবে কিউইদের আন্তর্জাতিক মৌসুম। ওই সিরিজে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে দুই দল। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ফেব্রুয়ারি-মার্চে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইদের প্রতিপক্ষ তাসমান সাগরের ওপারের দেশ অস্ট্রেলিয়া। এরপরই বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে কিউইরা। যা আজই নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর