thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

তিন দিনের ওয়ানডে প্রতিযোগিতা, থাকবেন না মাশরাফি

২০২০ অক্টোবর ০৪ ২০:২২:১৭
তিন দিনের ওয়ানডে প্রতিযোগিতা, থাকবেন না মাশরাফি

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় দলের চলমান স্কিল ক্যাম্পে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচের পরিবর্তে ৩ দলের ওয়ানডে প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সেখানে দেখা যাবে না গত মার্চে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়া মাশরাফি মুর্তজাকে।

ক্যাম্পে জৈব-সুরক্ষা বলয়ে থাকা ২৭ ক্রিকেটারের সঙ্গে হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্রিকেটারদের নিয়ে তিনটি দল তৈরি করা হবে। ডাবল লিগ পদ্ধতিতে প্রত্যেক দল পরস্পরের মুখোমুখি হবে দুইবার করে। ১১ অক্টোবর থেকে মাঠে গড়াতে পারে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরও স্কিল ক্যাম্প চালু রেখেছে বিসিবি। ১৫ অক্টোবর পর্যন্ত জৈব সুরক্ষা বলয়ে থেকে দুইটি দুই দিনের ও একটি তিন দিনের ম্যাচ আয়োজন করার পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। প্রথম দুই দিনের ম্যাচটি শুক্র ও শনিবার হয়ে গেছে। সোম ও মঙ্গলবার হবে দ্বিতীয় ম্যাচটি। এরপরই হওয়ার কথা ছিল তিন দিনের ম্যাচ। আপাতত সেই পরিকল্পনা থেকে সরে এসে সাদা বলে ম্যাচ আয়োজন হচ্ছে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার, এইচপির প্রধান নাঈমুর রহমান দুর্জয় ও জাতীয় দলের প্রধান রাসেল ডমিঙ্গোকে নিয়ে সভায় বসেছিলেন শনিবার। সেখানেই আলোচনা শেষে তিন দলের ওয়ানডে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত হয়।

এই বিষয়ে আকরাম খান রোববার বলেন, ‘এইচপির ক্রিকেটাররা করোনা পরীক্ষার পর জৈব সুরক্ষা বলয়ে ঢুকবে। আমাদের ক্রিকেটাররাও আছে। তাদের মিলিয়ে আমরা তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা আয়োজন করবো। ১০ তারিখের (অক্টোবর) পর শুরু হবে ম্যাচ।’

ওয়ানডে প্রতিযোগিতা আয়োজন করায় উঠে আসছে জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফির নাম। মাশরাফিকে কি দেখা যাবে এ প্রতিযোগিতায়? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নিশ্চিত করলেন, আপাতত তাদের ভাবনায় নেই মাশরাফি। পাশাপাশি এই তারকা পেসারও নিজ থেকে চাচ্ছেন না প্রতিযোগিতায় অংশ নিতে।

মিনহাজুল আবেদীন বললেন, ‘যারা মাঠে ফিরেছে আপাতত তাদের নিয়েই আমরা তিনটি দল তৈরি করছি। কিছুদিন পর করপোরেট ক্রিকেট শুরু হবে। সেখানে সবাই চাইলেই খেলতে পারবে। মাশরাফির জন্যও উন্মুক্ত থাকবে। সঙ্গে আরও ঘরোয়া ক্রিকেট হবে।’

করোনায় লকডাউনের আগে গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফি। অধিনায়কত্ব ছাড়লেও ওয়ানডে খেলে যাবেন। ৫০ ওভারের ঘরোয়া সংস্করণ ঢাকা লিগও খেলার কথা ছিল তার। কিন্তু করোনার কারণে মাঠে ফেরা হয়নি। ক্রিকেটাররা ব্যক্তিগত ও দলীয় অনুশীলন শুরু করলেও মাশরাফি এখনও মাঠে ফেরেননি।

জানা গেছে, নির্বাচকদের পক্ষ থেকে মাশরাফির সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরের ধকল নিয়ে এখনও খেলার মতো ফিট হতে পারেননি বলে তিন দলের প্রতিযোগিতায় খেলতে রাজি হননি তিনি। তবে সামনে যে করপোরেট টি-টোয়েন্টি হবে, সেখানে খেলার জন্য প্রস্তুত হচ্ছেন ডানহাতি পেসার।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর