thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭,  ১২ রবিউল আউয়াল 1442

গণমাধ্যমের বিরুদ্ধে মামলা করলেন বলিউডের শীর্ষ তারকারা

২০২০ অক্টোবর ১৪ ১১:২৩:২৭
গণমাধ্যমের বিরুদ্ধে মামলা করলেন বলিউডের শীর্ষ তারকারা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের কয়েকটি গণমাধ্যমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলিউডের শীর্ষ স্থানীয় তারকারা। ওই গণমাধ্যমগুলোর বিরুদ্ধে ‘দায়িত্বজ্ঞানহীন’, ‘অবমাননাকর’ এবং ‘মানহানিকর’ খবর প্রকাশের অভিযোগ তুলেছেন তারা।

জানা গেছে, সালমান ‘সালমান খান ফিল্মস’, শাহরুখ খানের ‘রেড চিলিস এন্টারটেইনমেন্ট’, আমির খানের ‘আমির খান ফিল্মস’, করন জোহরের ‘ধর্ম প্রোডাকশন’সহ বলিউডের মোট ৩৮টি ফিল্ম প্রযোজনা সংস্থা ও চলচ্চিত্র সংগঠন এই মামলা করেছে।

অভিযুক্ত গণমাধ্যমগুলো হচ্ছে রিপাবলিক টিভি ও টাইমস নাও। এছাড়া এই দুই চ্যানেলের চার কর্মী- অর্ণব গোস্বামী, প্রদীপ ভান্ডারি, রাহুল শিবশঙ্কর এবং নভিকা কুমারের নামও উল্লেখ রয়েছে মামলায়। এই মামলায় চ্যানেলগুলোতে বলিউডের বিরুদ্ধে ব্যবহার করা- ‘নোংরা’, ‘দূষিত’, ‘মাদকাসক্ত’- এই ধরনের শব্দ ব্যবহারে আপত্তি জানানো হয়েছে।

মামলার বাদিদের মতে, বলিউড এখন বিশ্বের অন্যতম প্রভাবশালী ও জমজমাট সিনেমা ইন্ডাস্ট্রি। এর সুবাদে ভারতের ভাবমূর্তিও আন্তর্জাতিক অঙ্গনে উজ্জ্বল হচ্ছে। তবে করোনাকালে এই ইন্ডাস্ট্রি হুমকির মুখে পড়েছে। দীর্ঘদিন হল ও শুটিং বন্ধ থাকায় কাজ হারিয়েছেন বহু মানুষ। এমন পরিস্থিতিতে তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ করা বিভিন্ন ‘ভিত্তিহীন’ খবর ইন্ডাস্ট্রির ভাবমূর্তি ক্ষুণ্ণ করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর