thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নওগাঁ-৬ উপনির্বাচনে আ.লীগ প্রার্থী বিপুল ভোটে জয়ী

২০২০ অক্টোবর ১৭ ২১:৫১:৫১
নওগাঁ-৬ উপনির্বাচনে আ.লীগ প্রার্থী বিপুল ভোটে জয়ী

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) সংসদীয় আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ার হোসেন (হেলাল)। শনিবার রাতে বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) আনোয়ার হোসেন হেলাল ১ লাখ ৫ হাজার ৪৬৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির শেখ রেজাউল ইসলাম (ধানের শীষ) পেয়েছেন ৪ হাজার ৫১৭ ভোট। এছাড়া এনসিসি (আম) প্রার্থী ইন্তেখার আলম পেয়েছেন ৮০১ ভোট।

শনিবার সকাল ৯টা থেকে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৫টায়। দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।

নওগাঁ-৬ আসনে মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। ভোটগ্রহণ করে ১০৪টি কেন্দ্রে। নওগাঁয় ভোটকেন্দ্র গুলোতে সকাল থেকেই ভোটার উপস্থিতি ছিলো একেবারে কম।

নওগাঁ-৬-এ আওয়ামী লীগের মো. আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির মো. খন্দকার ইন্তেখাব আলম প্রতিদ্বন্দ্বিতা করেন। জেলা নির্বচন কমিশন অফিসের তথ্য মতে ৩৬.৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

গত ২৭ জুলাই এ আসনের সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য ঘোষনা করা হয়। আর ঢাকা-৫ সংসদীয় আসনে হাবীবুর রহমান মোল্লা মৃত্যুর কারণে এই আসনটিও শূন্য হয়ে যায়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর