thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭,  ৮ রবিউস সানি ১৪৪২

১০ দিনে সৌদি আরব গেলেন ৮৪২৭ প্রবাসী

২০২০ অক্টোবর ১৯ ১৫:২৯:৩০
১০ দিনে সৌদি আরব গেলেন ৮৪২৭ প্রবাসী

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত ৪-১৩ অক্টোবর পর্যন্ত ২৬টি ফ্লাইটে সৌদি আরব গেছেন ৮৪২৭ জন প্রবাসী। ১০ দিনে বিমান পরিচালনা করেছে ১০টি ফ্লাইট আর সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পরিচালনা করেছে ১৬টি ফ্লাইট। এ দুটি এয়ারলাইন্স ভিসার মেয়াদের ভিত্তিতে যাত্রীদের টিকেট দিচ্ছে। যাদের ভিসার মেয়াদের সময় কম, তাদের দেয়া হচ্ছে অগ্রাধিকার। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিমান ও সাউদিয়া এয়ারলাইন্স ফিরতি টিকেটধারীদের কোনো চার্জ ছাড়াই টিকেট রি-ইস্যু করছে। তবে কোনো কোনো ট্রাভেল এজেন্সি রি-ইস্যুর জন্য যাত্রীদের থেকে টাকা নিচ্ছে। সৌদিগামী ফ্লাইটের টিকেট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

দ্রুত সময়ে বেশিসংখ্যক প্রবাসীকে কাজে ফেরাতে সৌদি আরবগামী ফ্লাইটের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি শিথিল করেছে বেবিচক। ৪ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সাউদিয়া এয়ারলাইন্সের সৌদিগামী ফ্লাইটের ক্ষেত্রে আসন-সংক্রান্ত স্বাস্থ্যবিধি শিথিল থাকবে। ফলে এয়ারলাইন্সগুলো পেছনের একটি সারি খালি রেখে পুরো বিমানে যাত্রী নিতে পারছে। আগের শর্ত অনুসারে বড় উড়োজাহাজে সর্বোচ্চ ২৬০ জন এবং ছোট উড়োজাহাজে সর্বোচ্চ ১৪০ জন পর্যন্ত যাত্রী পরিবহনের বিধান ছিল। বিধি শিথিলের ফলে বেশিসংখ্যক যাত্রী পরিবহন করছে এয়ারলাইন্স দুটি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর