thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

২০২০ অক্টোবর ১৯ ১৫:৫৫:০৯
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে গতকাল রবিবারের মতো সোমবারও (১৯ অক্টোবর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ২৪.৫০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০২.১৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৭২ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.৫৭ পয়েন্টে, ১৬৯০.২৭ এং ৯৯১.৫৬ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৬ কোটি ৮৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৫৭ কোটি ৩০ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির বা ৪৬.০৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

দর কমেছে ১২৮টির বা ৩৫.৯৫ শতাংশের এবং ৬৪টি বা ১৭.৯৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৯.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৫২.৬৫ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর