thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

এক বছর পর ফের নেতৃত্ব হারানোর শঙ্কায় আজহার

২০২০ অক্টোবর ২৩ ১৫:৫৯:২২
এক বছর পর ফের নেতৃত্ব হারানোর শঙ্কায় আজহার

দ্য রিপোর্ট ডেস্ক: সরফরাজ আহমেদের জায়গায় ঠিক এক বছর আগে পাকিস্তানের টেস্ট নেতৃত্ব পেয়েছিলেন আজহার আলি। কিন্তু নিজের দায়িত্ব ঠিকমতো পালন করতে পারেননি। এদিকে গত দুই বছর ধরে ব্যাট হাতেও ধার কমে গেছে তার। যে কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সদর দপ্তরে গুঞ্জন উঠেছে ফের নেতৃত্ব হারাচ্ছেন আজহার, তরুণ কেউ দায়িত্ব পেতে যাচ্ছেন। এই সম্ভাব্য অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন মোহাম্মদ রিজওয়ান। ডিসেম্বরে নতুন অধিনায়কের নেতৃত্বে পাকিস্তান নিউজিল্যান্ড সফর করতে পারে বলে জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো।

এদিকে ক্রিকইনফোকে পিসিবি নিশ্চিত করেছে, আজহারের বার্ষিক মূল্যায়ন বোর্ডের কাছে পৌঁছে গেছে এবং প্রধান নির্বাহী ওয়াসিম খান তার সঙ্গে দেখাও করেছেন। চূড়ান্ত সিদ্ধান্ত এখন নেওয়ার পালা। সাংবিধানিকভাবে অধিনায়কের নাম ঘোষণা বা ছাঁটাইয়ের ক্ষমতা পিসিবি সভাপতির। পরবর্তী ১০ দিনের মধ্যে আজহারের সঙ্গে তিনি দেখা করবেন।

আজহারের বদলে এবার পাকিস্তানের টেস্ট অধিনায়ক হতে পারেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজুয়ান। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে তিনি ৯৫ রানের ইনিংস খেলে আলোচনায় এসেছিলেন। এদিকে চলতি বছরের শুরুতে ইংল্যান্ডে তিন টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন এবং পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান করেন। গত সপ্তাহে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে খাইবার পাখতুনখাওয়াকে শিরোপা জয়ে নেতৃত্ব দেন। ২৮ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান অধিনায়ক হিসেবে খ্যাতি কুড়িয়েছেন এ টুর্নামেন্ট দিয়ে।

এদিকে রিজুয়ানের সঙ্গে পাকিস্তানের টেস্টে অধিনায়কের দৌড়ে আবার এগিয়ে রয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমও। এ ডানহাতি ব্যাটসম্যান এরইমধ্যে রঙিন পোশাকের ক্রিকেটে দেশটিকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। তাছাড়া ব্যাট হাতে দলকে সামনে থেকে গত কয়েক বছর নেতৃত্ব দিচ্ছেন তিনি।

এরআগে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণে ২০১৭ সালের জানুয়ারিতে অধিনায়কত্ব হারিয়েছিলেন আজহার।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর