thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭,  ৭ রবিউস সানি ১৪৪২

কপিল দেবের হার্ট অ্যাটাক

২০২০ অক্টোবর ২৩ ১৮:৪১:২৬
কপিল দেবের হার্ট অ্যাটাক

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের কিংবদন্তিতুল্য ক্রিকেটার ও ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের হার্ট অ্যাটাক হয়েছে। শুক্রবার একাধিক ভারতীয় সংবাদমাধ্যম এই খবর নিশ্চিত করেছে। নয়াদিল্লির একটি হাসপাতালে তার এনজিওপ্লাস্টি অস্ত্রোপচার করা হয়েছে।

করোনাভাইরাস মহামারি শুরুর আগে সোশ্যাল মিডিয়া ও গলফ কোর্সে সক্রিয় ছিলেন। তবে কখনও তার হার্টের সমস্যার কথা শোনা যায়নি। সাবেক টেস্ট খেলোয়াড় ও ভারতীয় ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অশোক মালহোত্রা বলেছেন, ‘তিনি এখন সুস্থ বোধ করছেন। আমি এইমাত্র তার স্ত্রীর (রোমি) সঙ্গে কথা বললাম। গতকাল (বৃহস্পতিবার) অস্বস্তিবোধ করছিলেন তিনি। একটি হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা চলছে।’

নয়াদিল্লির ওখালা সড়কের ফোর্টিস এসকর্টস হাসপাতাল কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, কপিলের শারীরিক অবস্থা ‘এখন স্থিতিশীল’ এবং কয়েকদিনের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে তাকে। শুক্রবার বেলা একটার দিকে তাকে এই হার্ট ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয় এবং এনজিওপ্লাস্টি করা হয়। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

ভারতের হয়ে ১৩১ টেস্ট ও ২২৫ ওয়ানডে খেলেছেন কপিল। ৩৭ বছর আগের বিশ্বকাপ ফাইনালে সর্বশক্তিমান ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেশকে প্রথম শিরোপা এনে দিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ১৯৯৪ সালে ক্রিকেটকে বিদায় জানান কপিল। পাঁচ বছর পর ১৯৯৯ সালে ভারতের কোচও হোন। কিন্তু এই দায়িত্বে তার তিক্ত অভিজ্ঞতা হয়েছে বেশি। তার অধীনে মাত্র একটি টেস্ট ম্যাচ জিতেছিল ভারত। পরে ম্যাচ পাতানোর মতো কলঙ্কজনক ঘটনার সাক্ষী হয়ে পদত্যাগ করেন কোচ কপিল।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর