thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

আজ পরীর জন্মদিন

২০২০ অক্টোবর ২৪ ১৭:৩৪:৫৭
আজ পরীর জন্মদিন

দ্য রিপোর্ট প্রতিবেদক: তিনি পরী। না, তার ডানা নেই। তিনি আকাশেও থাকেন না। থাকেন ঢাকা শহরেই। কাজ করেন ঢাকার সিনেমায়। তিনি মানবী, অথচ রূপকথার পরীর চেয়ে রূপে কোনো অংশে কম যান না।

বলছি পরীমনির কথা। ঢাকাই সিনেমার নায়িকা পরীমনির কথা। আজ ২৪ অক্টোবর পরীর জন্মদিন। ১৯৯২ সালের এই দিনে সাতক্ষীরায় জন্মগ্রহণ করেছিলেন তিনি।

শৈশবেই বাবা মনিরুল ইসলাম ও মা সুলতানাকে হারান পরীমনি। এরপর পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে বেড়ে ওঠেন তিনি। পরীমনির আসল আন্ম শামসুননাহার স্মৃতি।

বরিশাল থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেছেন পরীমনি। এরপর সাতক্ষীরা সরকারি কলেজে তিনি বাংলা বিভাগে ভর্তি হন। তবে পড়াশোনা শেষ করেননি। ২০১১ সালে তিনি ঢাকায় চলে আসেন এবং বাফায় নাচ শেখা শুরু করেন।

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন পরীমনি। ২০১২ সালে তিনি টিভি নাটকেও আত্মপ্রকাশ করেন। তার অভিনীত নাটকগুলো হচ্ছে- ‘সেকেন্ড ইনিংস’, ‘এক্সক্লুসিভ’, ‘এক্সট্রা ব্যাচেলর’ ও ‘নারী ও নবনীতা তোমার জন্য’। এছাড়া বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন পরীমনি।

নাটকে কাজ করতে গিয়েই সিনেমায় কাজের প্রস্তাব পান পরীমনি। মজার ব্যাপার হচ্ছে, পরীমনির প্রথম সিনেমা মুক্তির আগেই তিনি ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হন। যা নিয়ে ব্যাপক হৈচৈ পড়ে গিয়েছিল ঢালিউডে।

২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় পরীমনির। এরপর একে একে ‘রক্ত’, ‘আমার প্রেম আমার প্রিয়া’, ‘মহুয়া সুন্দরী’, ‘আরও ভালোবাসবো তোমায়’, ‘নগর মাস্তান’, ‘পুড়ে যায় মন’ সহ বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন।

প্রথম দিকে পরীমনি খোলামেলা রূপে অভিনয় করলেও ধীরে ধীরে নিজেকে পরিণত করেন। এখন তার ধ্যান-জ্ঞান অভিনয়কে ঘিরেই। ‘অন্তর জ্বালা’ ও ‘স্বপ্নজাল’ সিনেমা দুটিতে অভিনয় করে তিনি প্রশংসিত হন।

পরীর হাতে রয়েছে একাধিক আলোচিত সিনেমার কাজ। এর মধ্যে ‘বিশ্বসুন্দরী’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা দুটির কাজ শেষ। এগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়া ইফতেখার শুভ পরিচালিত অনুদানের সিনেমা ‘মুখোশ’ এবং ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার জীবনী নিয়ে ‘প্রীতিলতা’ সিনেমার কাজও রয়েছে পরীর হাতে।

পরীমনি ‘মহুয়া সুন্দরী’ সিনেমার জন্য বাবিসাস পুরস্কার এবং ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমার জন্য ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

ব্যক্তিজীবনে পরীমনি বিবাহিত। চলতি বছরের ৯ মার্চ তিনি সহকারী পরিচালক কামরুজ্জামান রনিকে বিয়ে করেছেন। অবশ্য এর আগে তিনি সাংবাদিক ও লাভ গুরু তামিম হাসানের সঙ্গে বাগদান করেছিলেন। তবে সেটা বাতিল করে তিনি রনিকে বিয়ে করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর