thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

করোনা ইউনিট প্রধানের প্রাণ গেল করোনায়

২০২০ অক্টোবর ২৬ ১০:৪৫:৪৫
করোনা ইউনিট প্রধানের প্রাণ গেল করোনায়

বগুড়া প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও বেসরকারি রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. একেএম মাসুদুর রহমান (৬২)। রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যায় তিনি মারা যান।

মাসুদুর রহমান টিএমএসএস মেডিকেল কলেজ এবং রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের করোনা ইউনিটের টিম লিডার ছিলেন।

টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান জানান, অধ্যাপক ডা. মাসুদুর রহমান ওই হাসপাতালে কোভিড-১৯ ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

টিএমএসএস মেডিকেল কলেজে যোগদানের আগে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপতালে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রতফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল জানান, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেখায় গত ৪ অক্টোবর নমুনা পরীক্ষায় ডা. মাসুদুর রহমানের রিপোর্ট পজিটিভ আসে। পরে গত ১২ অক্টোবর বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৬ এবং ২০ অক্টোবর নমুনা পরীক্ষাতেও তিনি করোনা পজিটিভ ছিলেন।

অবশ্য গত ২৪ অক্টোবরের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ততদিনে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রবিবার ডা. মাসুদকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টায় তিনি মারা যান।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এর আগে বগুড়ার আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তারা হলেন, সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেজোয়ানুল বারী শামিম, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের গাইনি বিভাগের সাবেক সহকারী অধ্যাপক ডা. শামস্ শায়লা বানু ও শিক্ষা অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ারের (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর