thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শিগগিরই চালু করা হবে ট্যুরিস্ট ভিসা : ভারতীয় হাইকমিশনার

২০২০ অক্টোবর ২৮ ১১:৪৭:২৩
শিগগিরই চালু করা হবে ট্যুরিস্ট ভিসা : ভারতীয় হাইকমিশনার

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী বলেছেন, করোনা পরিস্থিতির কারণে বন্ধ হয়ে যাওয়া ট্যুরিস্ট ভিসা খুব শিগগিরই চালু করা হবে।

আজ বুধবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ার বাবল ফ্লাইট উদ্বোধন করা হয়। সেখানে তিসিন এসব কথা বলেন।

এদিকে প্রায় সাত মাস পর দুদেশের মধ্যে বিশেষ বিমান ফ্লাইট চালু হলো। সপ্তাহে ৫৬টি বাবল ফ্লাইট চলাচল করবে বলে জানা গেছে।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস এম মার্শাল মফিদুর রহমান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহ উদ্দিন আহমেদ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, বাংলাদেশ থেকে ভারতের তিনটি গন্তব্য-কলকাতা, দিল্লি ও চেন্নাইয়ে ফ্লাইট চলবে। প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে যাবে ২৮টি ফ্লাইট। অন্যদিকে ভারত থেকেও সপ্তাহে ২৮টি ফ্লাইট ঢাকায় আসবে।

স্বাস্থ্য বিধি মেনেই যাত্রীদের চলাচল করতে হবে। কোভিড নেগেটিভ সনদ ছাড়া কোনো যাত্রী দুদেশে আসা-যাওয়া করতে পারবে না বলেও বেবিচকের পক্ষ থেকে জানানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর