thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

টানা পতন দেখছে শেয়ারবাজার  

২০২০ অক্টোবর ২৮ ১৭:২১:৩৫
টানা পতন দেখছে শেয়ারবাজার  

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা ৫ কার্যদিবস পতন হয়েছে পুঁজিবাজারে। আজ ( ২৮ অক্টোবর) সব সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৪৪ পয়েন্ট কমে ৪ হাজার ৮৩৮.৫২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৭৭ পয়েন্ট কমে ১০৯৪.২৭ পয়েন্ট এবং , ডিএসই-৩০ সূচক ৯.৯১ কমে ১৬৬৫.৪৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১১২ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১১১ কোটি ১০ লাখ টাকা বেশি।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৭টির এবং ৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০২.৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৭৯৮.১৩ পয়েন্টে। এদিন ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দ্য রিপোর্ট/এএস/২৮ অক্টোবর,২০২০

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর