thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭,  ১৩ রবিউস সানি ১৪৪২

অক্ষয়ের সিনেমার বিরুদ্ধে আইনি নোটিশ

২০২০ অক্টোবর ৩০ ১০:৩০:১৫
অক্ষয়ের সিনেমার বিরুদ্ধে আইনি নোটিশ

দ্য রিপোর্ট ডেস্ক: মুক্তির আগেই আইনি বিপাকে অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী বোম্ব’ সিনেমাটি। ছবির নাম নিয়ে আপত্তি তুলেছে শ্রী রাজপুত কর্ণি সেনা। অভিযোগ করে এরইমধ্যে পাঠানো হয়েছে আইনি নোটিশও।

জানা গিয়েছে, কর্ণি সেনার পক্ষ থেকে ‘লক্ষ্মী বোম্ব’ ছবির বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছেন আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা। অভিযোগ, ছবির নামে হিন্দুদের দেবী লক্ষ্মীর অপমান করা হয়েছে। সেই কারণেই অবিলম্বে ছবির নাম বদলানোর দাবি জানানো হয়েছে।

আসছে ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টার মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে ‘লক্ষ্মী বম্ব’। তার ঠিক এক মাস আগে অর্থাৎ ৯ অক্টোবর ছবির ট্রেইলার প্রকাশ করেন অক্ষয়। ট্রেইলার প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক বিতর্ক শুরু হতে থাকে। প্রথমে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় চার মাস পর বলিউডের মাদক যোগ নিয়ে মুখ খোলায় অক্ষয়ের উপর রুষ্ট হন নেটিজেনদের একাংশ। ছবি বয়কটের ডাক দেওয়া হয়। পরে আবার ছবির বিরুদ্ধে ‘লাভ জেহাদ’ প্রচার করার অভিযোগ ওঠে। সিনেমায় অক্ষয়ের চরিত্রের নাম আসিফ এবং তার নায়িকা কিয়ারা আদবানীর চরিত্রের নাম পূজা। এতেই আপত্তি জানায় নেটদুনিয়ার একাংশ। তার জেরেও বয়কটের ডাক দেওয়া হয়। এবার আপত্তি কর্ণি সেনার। উল্লেখ্য, এর আগে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং অভিনীত ‘পদ্মাবত’ নিয়ে তুমুল বিক্ষোভ প্রদর্শন করেছিল কর্ণি সেনা। বিক্ষোভের জেরে ছবির নাম পালটে ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করতে হয়েছিল পরিচালক সঞ্জয় লীলা বানশালিকে। তারপরও দেশের একাধিক জায়গায় ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর