thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭,  ১৭ রবিউস সানি ১৪৪২

সিএনএন জরিপ: নির্বাচনের শেষ সময়েও এগিয়ে বাইডেন

২০২০ অক্টোবর ৩০ ১০:৪২:৪৯
সিএনএন জরিপ: নির্বাচনের শেষ সময়েও এগিয়ে বাইডেন

দ্য রিপোর্ট ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের শেষ মুহুর্তে চূড়ান্ত প্রচারণায় ব্যস্ত দুই প্রার্থী। শেষ সময়ের জনমত জরিপেও এগিয়ে আছেন জো বাইডেন। এসএসআরএস এর মাধ্যমে করা সিএনএন এর জরিপে এই তত উঠে এসেছে। খবর সিএনএনের।

অবশ্য জাতীয় ভোটে নয়, মার্কিন প্রেসিডেন্টের ব্যাপারে সিদ্ধান্ত হবে রাজ্যওয়ারি ভোটেই, যা ইলেক্টরাল কলেজ নামে পরিচিত। জরিপ অনুযায়ী যারা ইতোমধ্যে ভোট দিয়েছেন, তাদের ৬৪ শতাংশ বাইডেনকে আর ৩৪ শতাংশ ট্রাম্পকে সমর্থন করছেন। আর যারা এখনও ভোট দেননি, কিন্তু আগাম ভোট দেবেন তাদের ৬৩ শতাংশ বাইডেন ও ৩৩ শতাংশ ট্রাম্প সমর্থক। তবে যারা নির্বাচনের দিন ভোট দেবার পরিকল্পনা করেছেন, তাদের ৫৯ শতাংশ ট্রাম্পকে এবং৩৬ শতাংশ বাইডেনকে সমর্থন করছেন।

৬১ শতাংশ নারী বাইডেনকে সমর্থন করেন আর ট্রাম্পকে ৬৭ শতাংশ। পুরুষদের ৪৮ শতাংশ ট্রাম্পকে আর ৪৭ শতাংশ বাইডেনকে। রঙিন ভোটাররা (কৃষ্ণাঙ্গ, এশিয়ান, বাদামি, ল্যাটিন) ৭১ শতাংশ বাইডেনকে আর ২৪ শতাংশ ট্রাম্পের সমর্থক। শেতাঙ্গ ভোটারদের ৫০ শতাংশ ট্রাম্প এবং ৪৮ শতাংশ বাইডেনকে পছন্দ করছেন।

কলেজ ডিগ্রিধারী শেতাঙ্গ ভোটারদের ৫৮ শতাংশ বাইডেন আর ৪০ শতাংশ ট্রাম্পের সমর্থক। যেসব শেতাঙ্গের কলেজ ডিগ্রি নেই তাদের ৫৮ শতাংশ ট্রাম্প আর ৪০ শতাংশ বাইডেন সমর্থক।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর