thereport24.com
ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭,  ৯ রবিউস সানি ১৪৪২

গেইলের জরিমানা

২০২০ অক্টোবর ৩১ ১৮:৩৩:৩৮
গেইলের জরিমানা

দ্য রিপোর্ট ডেস্ক: মাঠের ক্রিকেটে সব সময় বেশ হাসিখুশিই দেখা যায় ক্রিস গেইলকে। কখনও কখনও এ তারকা তো নেচে-গেয়ে দর্শকদের আনন্দও দেন। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে শুক্রবার রাতে বিধ্বংসী ব্যাট চালিয়েও এ তারকা জরিমানার মুখে পড়েছেন। এদিন সেঞ্চুরি থেকে মাত্র ১ রান আগে আউট হওয়ার পর কিংস ইলেভেন পাঞ্জাবের এ ব্যাটসম্যান কোনোভাবেই নিজেকে ধরে রাখতে পারেননি। ব্যাটটা- ছুড়ে মারেন! এরফলে তিনি এ টুর্নামেন্টের আচারণবিধি লঙ্ঘন করেন। যে কারণে তাকে গুনতে হচ্ছে জরিমানা।

শুক্রবার রাজস্থান রয়েলস্যের বিপক্ষে গেইলের ব্যাট ফুঁসে উঠেছিল। ৮ ছক্কা ও ৬ চারে ৬৩ বলে তিনি করেন ৯৯। ৬৩তম বলটা ঠিকভাবে খেলতে পারেননি বলে সেঞ্চুরি করতে পারেননি তিনি। যে কারণে ক্ষোভ উগরে দিয়েছেন ব্যাট ছুঁড়ে।

গেইল শুক্রবার জাফরা আর্চারের বলে বোল্ড হন। সে সময় এ তারকা রাগে ব্যাটটা উইকেটে মারতে গিয়ে ছুড়ে দেন মিডউইকেট বরাবর। ভাগ্যিস, তখন সেখানে কোনো ফিল্ডার ছিলেন না!

আইপিএলে আচরণবিধি ভাঙার দায়ে গেইলের ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাঞ্জাব তারকা জানিয়েছেন, লেভেল ওয়ান অপরাধ করেছেন তিনি আইপিএল আচরণবিধির ২.২ ধারা ভেঙে। এদিকে আইপিএলের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘আইপিএল আচরণবিধির ২.২ ধারা ভেঙে লেভেল ওয়ান মাত্রার অপরাধ করেছেন গেইল। লেভেল ওয়ান মাত্রার অপরাধ করায় ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

(দ্য রিপোর্ট/আরজেড/৩১ অক্টোবর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর