thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

১৬তম শিক্ষক নিবন্ধনে লিখিত পরীক্ষায় পাস ২২ হাজার ৩৯৮ জন

২০২০ নভেম্বর ১২ ১০:২৫:০০
১৬তম শিক্ষক নিবন্ধনে লিখিত পরীক্ষায় পাস ২২ হাজার ৩৯৮ জন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১১টায় এ ফল প্রকাশ করা হয়। এবারের এই লিখিত পরীক্ষায় তিন পর্যায়ে মোট ২২ হাজার ৩৯৮ জন পাস করেছে।

তার মধ্যে স্কুল-২ পর্যায়ে পাস করেছে ১ হাজার ২০৩ জন। স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন। আর কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জন পাস করেছে। পরীক্ষায় সার্বিক পাসের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে ( http://ntrca.teletalk.com.bd/result/ ) ফল জানা যাবে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এ জন্য প্রার্থীদের পরীক্ষার ঘরে (Exam) ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা সিলেক্ট করতে হবে। এছাড়াও উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১২নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর