thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

পর্তুগালকে হারিয়ে সেমিতে ফ্রান্স

২০২০ নভেম্বর ১৫ ১০:২৬:০৯
পর্তুগালকে হারিয়ে সেমিতে ফ্রান্স

দ্য রিপোর্ট ডেস্ক: উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে উঠেছে ফ্রান্স। বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে ১-০ গোলে হারিয়েছে তারা। ম্যাচের একমাত্র গোলটি করেন এনগোলো কঁতে। এই হারে শিরোপা ধরে রাখার লড়াই থেকে ছিটকে পড়ল পর্তুগাল।

শনিবার (১৪ নভেম্বর) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এই জয়ে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে ফাইনালে ওঠে দিদিয়ে দেশমের শিষ্যরা। সমান ম্যাচ থেকে পর্তুগালের সংগ্রহ ১০ পয়েন্ট। তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই বিদায় নিলো। ২০১৮ সালের পর এটা ছিল পর্তুগালের দ্বিতীয় হার।

প্রথমার্ধে ফ্রান্সের অ্যান্থনি মার্শাল দারুণ তিনটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারেননি। পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোও ফ্রান্সের রক্ষণভাগে আতঙ্ক ছড়িয়েছেন। কিন্তু তিনি যে সোনালী সুযোগটি পেয়েছিলেন সেটা হাতছাড়া করেন। এরপর ফ্রি কিক থেকেও সুযোগ কাজে লাগাতে পারেননি।

ম্যাচের ৫৪ মিনিটে এন’গোলো কান্তে যে সুযোগটি পেয়েছিলেন সেটা কাজে লাগিয়েছেন। এটা ছিল ফ্রান্সের হয়ে তার দ্বিতীয় আন্তর্জাতিক গোল।

এর দুই মিনিট পর প্রায় ৩৫ গজ দূর থেকে রাফায়েল গেররেরোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান লরিস। খানিক পরেই হোসে ফন্তের হেড পোস্টে লাগলে সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

বাকি সময়েও একইভাবে আক্রমণ করে যায় দলটি কিন্তু সাফল্যের দেখা মেলেনি। ফলে ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আগামী মঙ্গলবার ক্রোয়েশিয়ার মাঠে খেলবে পর্তুগাল। আর সুইডেনের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ইউরোর গতবারের রানার্সআপ ফ্রান্স। শেষ ম্যাচে পর্তুগাল জিতলেও ফ্রান্সকে পেছনে ফেলতে পারবে না পর্তুগাল। হেড টু হেডে এগিয়ে থাকবে ফ্রান্স।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর