thereport24.com
ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭,  ১৮ রবিউস সানি ১৪৪২

 ৫ মিউচ্যুয়াল ফান্ডের দাম বৃদ্ধি

কারসাজি  খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

২০২০ নভেম্বর ১৮ ১৪:৪৬:৪০
কারসাজি  খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি মিউচ্যুয়াল ফান্ডের অস্বাভাবিক দাম বৃদ্ধির পেছনে কোন কারসাজির ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেপুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে বিএসইসি।

বিএসইসির উপ-পরিচালক মো. ওহিদুল ইসলাম এবং সহকারী পরিচালক মো. নান্নু ভূঁইয়ার নেতৃত্বে মঙ্গলবারর(১৭ নভেম্বর) এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফান্ডগুলো হলো- প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড,ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ড.সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড, এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড, এবং সিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ ।

এ বিষয়ে, বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম দ্য রিপোর্টকে জানান,পাঁচটি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কোন কারণ ছাড়াই বাড়ছে। এর ফলে সাধারণ বিনিয়োগকারীরা ঝুঁকির মধ্যে আছে উল্লেখ করে তিনি বলেন, বিষয়টি কমিশনের নজরে এসেছে। এর পেছনে কোন কারসাজির ঘটনা ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

দ্য রিপোর্ট/এএস/১৮ নভেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর