thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ঢাকা মহানগর উত্তর আ. লীগে পদ পেলেন যারা

২০২০ নভেম্বর ১৯ ১০:৫৯:১৫
ঢাকা মহানগর উত্তর আ. লীগে পদ পেলেন যারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: ক্ষমতাসীন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ শাখা ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার (১৮ নভেম্বর) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা চিঠির মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২০১৯ সালের ৮ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে শেখ বজলুর রহমান সভাপতি ও এস এম মান্নান কচি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। সম্মেলনের প্রায় দুই বছরের মাথায় পূর্ণাঙ্গ কমিটি পেলো ঢাকা উত্তর। উত্তরের পাশাপাশি যেকোনও সময়ে ঢাকা মহানগর দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে।

পূর্ণাঙ্গ কমিটিতে একইসঙ্গে উপদেষ্টা পরিষদ ও নির্বাহী কমিটির সহ-সভাপতি—উভয় স্থানে নাম রয়েছে ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সাধারণ সম্পাদক সাদেক খান এমপির। উপদেষ্টা পরিষদে রয়েছেন সরকারি দলের সংসদ সদস্য ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া, আবুল হাশেম চেয়ারম্যান, শফিউল্ল্যাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলী, হায়দার আলী খান, আলাউদ্দিন আল আজাদ, সুলতান হোসেন, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন্নাহার খান।

সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সংসদ সদস্য আসলামুল হক, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, মো. ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহম্মেদ ও আবুল কাশেম খান।

ঘোষিত কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা-১৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক। সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এবিএম মজহার আনাম।

আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এস এম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি, সহ-দফতর সম্পাদক আব্দুল আওয়াল শেখ, ধর্ম বিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নেসা মেরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এস এম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফ্ফার, শিল্প ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) কানিজ ফাতেমা ও কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

নির্বাহী সদস্য—মো. আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এম এম রাজু আহমেদ, এ কে এম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম সাইফুল্লাহ সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, আব্দুল ওয়াসেক, মো. আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আব্দুল গফুর মিয়া, এম এ মান্নান, এএসএম সরোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, ফরিদ আহমেদ, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেদ, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মো. মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চান, মো. ফারুক মিলন, আব্দুল্লাহ আল মুনির (মুকুল), কাজী সালাউদ্দিন পিন্টু ও দেওয়ান মো. আরিফুল ইসলাম।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর