thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭,  ১৪ রবিউস সানি ১৪৪২

সূচকের উত্থান-পতন, লেনদেন কিছুটা বেড়েছে 

২০২০ নভেম্বর ১৯ ১৭:১৩:১৮
সূচকের উত্থান-পতন, লেনদেন কিছুটা বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের উত্থান-পতনেশেষ হয়েছেঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সপ্তাহের শেষ কর্মদিবসবৃহস্পতিবারেরলেনদেন। ডিএসইতে আগের দিনের তুলনায় সামান্য লেনদেন বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৮৭৯ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়েছে যথাক্রমে ১১২৮ ও ১৭০১ পয়েন্টে অবস্থান করছে।আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট যা আগের দিনের তুলনায় ৩৮ কোটি ৩৬ লাখ টাকা বেশি।ডিএসইতে হাতবদল হওয়া ৩২৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৩টির, দর কমেছে ১৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৯টি কোম্পানির।

অন্যদিকে, বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৬৬ পয়েন্টে।আজ সিএসইতে ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।হাত বদল হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর।

দ্য রিপোর্ট/এএস/১৯ নভেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর