thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭,  ১১ রবিউস সানি ১৪৪২

বরিশাল দল নিয়ে তামিমের অসন্তুষ্টি

২০২০ নভেম্বর ২১ ১৪:৪৫:১৭
বরিশাল দল নিয়ে তামিমের অসন্তুষ্টি

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী ২৪ নভেম্বর শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে খেলবেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। ফরচুন বরিশালেও তামিমকে দেখা যাবে অধিনায়কের ভূমিকায়।

তবে টুর্নামেন্ট শুরুর আগেই দল নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করলেন তামিম ইকবাল। বলেছেন, ড্রাফটে ভালো দল পাননি তারা। তবে, তামিম ইকবালের বিশ্বাস, ক্রিকেট অনিশ্চয়তার খেলা। মাঠে যেকোনো কিছুই ঘটতে পারে।

তামিম ইকবাল বলেছেন, ‘এতে কোনো সন্দেহ নেই যে, ড্রাফটে আমরা কিছু ভুল করেছি। কিন্তু ক্রিকেট অনিশ্চয়তার খেলা। হয়তো আমরা এই দলে কিছু খেলোয়াড়কে গুনছি না। কিন্তু তারা টুর্নামেন্টে তারা ভালো করতে পারে। যারা লাইমলাইটে নেই তাদের অবশ্যই ভালো কিছু করতে হবে। প্রেসিডেন্টস কাপে কিছু ক্রিকেটার ভালো করেছে। শুরুতে আমরা সেটা চিন্তাও করিনি।’

তিনি আরো বলেন, ‘এই দল নিয়ে সফল হতে হলে আমাদের আউট অব দ্য বক্স খেলতে হবে। প্রতিপক্ষকে চমকে দিতে হবে। স্বাভাবিক ক্রিকেট খেলে ম্যাচ জেতার চিন্তা করা যাবে না। কারণ, আমাদের দলের সক্ষমতার কথা চিন্তা করতে হবে। আমি বিশ্বাস করি, যদি দলের একজন বা দুজন ক্রিকেটার যদি জ্বলে উঠতে পারে তাহলে যেকোনো কিছু ঘটতে পারে।’

এই টুর্নামেন্টে তামিম ইকবালকে ওপেনার ভূমিকায় নাও দেখা যেতে পারে। তিনি একটু নিচের দিকে ব্যাট করতে পারেন। এ ব্যাপারে তামিম বলেছেন, ‘আমার পারফরম্যান্স দলের জন্য গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। আমি যদি সামনে থেকে নেতৃত্ব দিতে পারি তাহলে তা দলকে মোটিভেট করবে। টুর্নামেন্টে হয়তো আমাকে ভিন্ন ভূমিকায় থাকতে হবে। কারণ দলের সক্ষমতার কথা বিবেচনা করে আমাকে সিদ্ধান্ত নিতে হবে।’

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২৪ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৮ ডিসেম্বর। এই টুর্নামেন্টে অংশ নেবে ৫টি দল। দিনে দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে প্রতিদিন ম্যাচ হবে না। যেদিন ম্যাচ অনুষ্ঠিত হবে তার পরের দিন বিরতি থাকবে।

টুর্নামেন্টের সব ম্যাচ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তবে শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দুইটায়। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়।

লিগ পর্বে প্রতিটি দলই ৪টি ম্যাচ খেলবে দিনে, চারটি খেলবে রাতে। পাঁচটি দলের মধ্যে লিগ পর্ব শেষে চারটি দল প্লে-অফে খেলবে। একটি দল বাদ পড়বে। প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খেলবে। তৃতীয় ও চতুর্থ অবস্থানে থাকা দল এলিমিনেটর ম্যাচে খেলবে। এরপর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দল ও এলিমিনেটর ম্যাচের বিজয়ী দল ফাইনালে ওঠার লড়াই মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

ফরচুন বরিশাল স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বী, আবু সায়েম এবং সোহরাওয়ার্দী শুভ।

(দ্য রিপোর্ট/আরজেড/২১নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর