thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭,  ১০ জমাদিউস সানি ১৪৪২

সূচকে দিনভর নাটকীয়তা,বেড়েছে লেনদেন 

২০২০ নভেম্বর ২৩ ১৪:৫৮:৪৮
সূচকে দিনভর নাটকীয়তা,বেড়েছে লেনদেন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: দিনভর মুল সূচকের ওঠা-নামায় শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের সোমবারের লেনদেন। এদিন লেনদেন শুরু হওয়ার পরেই সূচকের পতন শুরু হয়। একসময় সূচকের ৫০ পয়েন্ট পর্যন্ত পতন লক্ষ্য করা যায়। দিনশেষে সূচক কিছুটা বাড়লেও গতকালের চেয়ে ২৩ পয়েন্ট কমে সোমবার লেনদেন শেষেডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স অবস্থান করছে ৪৮১৭ পয়েন্টে। অন্যদিনে, লেনদেন গতকালের তুলনায় কিছুটা বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৭ ও ১৬৬৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬২১ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৫ কোটি ৭৪ লাখ টাকা বেশি। এদিন হাতবদল হওয়া মোট ৩৪৩টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ১৩৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৭টি কোম্পানির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১১ পয়েন্টে।এদিন সিএসইতে ১৩কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়। দিনভরহাত বদল হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

দ্য রিপোর্ট/এএস/২৩ নভেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর