thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭,  ১১ জমাদিউস সানি ১৪৪২

 থ্রী-হুইলার উৎপাদনে বাজাজের সঙ্গে রানার অটোমোবাইলসের চুক্তি

২০২০ নভেম্বর ২৪ ১৩:১৯:৫৯
 থ্রী-হুইলার উৎপাদনে বাজাজের সঙ্গে রানার অটোমোবাইলসের চুক্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা ও চিটাগাং স্টকএক্সচেঞ্জের তালিকাভুক্ত মোটরসাইকেল উৎপাদন, বিপনণ ও রপ্তানিতে নিযুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড অতি সম্প্রতি বাজাজ অটোলিমিটেড, যার প্রধান কার্যালয় আকুর্দি ,পুনে, ভারত, এর সাথে বাংলাদেশ বাজাজ RE 4S থ্রিহুইলার উৎপাদন ও ডিস্ট্রিবিউশনের জন্য এক চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে বাজাজ অটোলিমিটেড রানার অটো মোবাইলসকে RE 4S থ্রিহুইলার সংযোজন, উদপাদন এবং যন্ত্রাংশ ও উপাদানগুলোর স্থানীয়করন এর জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবে।এরমাধ্যমেবাংলাদেশপ্রথমকোনোআন্তর্জাতিকথ্রিহুইলারব্র্যান্ডেরকারখানাতৈরীওউদপাদনহতেযাচ্ছে l

এক্ষেত্রে রানার অটো মোবাইলস প্রায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে, যার একটি অংশ আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা থেকে অর্থায়ন করা হবে। নতুন উদপাদন কারখানাটি ভালুকা, ময়মনসিংএ প্রতিষ্ঠিত হবে।

রানার অটোমোবাইলস লিমিটেডের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান বলেন“এটি বাংলাদেশে অটোমোবাইল উদপাদন সক্ষমতা বাড়ানো এবং স্থানীয় পর্যায়ে দক্ষতার বিকাশের পথে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ।থ্রিহুইলার উৎপাদন ও বিপণনে বাজাজ বিশ্ব বাজারে নেতৃত্ব দিচ্ছে এবং আমরা তাদের সাথে চুক্তি বদ্ধ হতে পেরে আনন্দিত।রানার অটো মোবাইলস লিমিটেডের এই উদ্যোগটি সরকারের হালকা প্রকৌশল খাতকে অগ্রাধিকার হিসাবে গড়ে তোলার সাথেও সামঞ্জস্যপূর্ণ।”

দ্য রিপোর্ট/এএস/২৪ নভেম্বর/২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর