thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭,  ১১ জমাদিউস সানি ১৪৪২

সূচকের উত্থান,বেড়েছে লেনদেন

২০২০ নভেম্বর ২৪ ১৯:০০:৪৫
সূচকের উত্থান,বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : চার কর্মদিবস পর সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবারের লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৯ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার টাকা।

আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৭৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৭১ কোটি ৩ লাখ ৯৭ হাজার টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ৪২ লাখ ৭০ হাজার টাকা।

দ্য রিপোর্ট/এএস/২৪ নভেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর