thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭,  ২ জমাদিউস সানি ১৪৪২

কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

২০২০ নভেম্বর ২৬ ০৬:২০:৫৪
কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

দ্য রিপোর্ট ডেস্ক: আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা আর নেই। বুধবার বাংলাদেশ সময় রাতে সাবেক এ তারকা ফরোয়ার্ড হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে চলে গেছেন। এ দুঃসংবাদটি জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় বিকেলে হার্ট অ্যাটাকের শিকার ম্যারাডোনা। এই অসুস্থতা থেকে আর বেঁচে ফিরতে পারেননি কিংবদন্তি। এ ছাড়া সংবাদমাধ্যম ‘ক্লারিন’ও নিশ্চিত করেছে ম্যারাডোনার মৃত্যুর খবর।

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন শোক প্রকাশ করে টুইট করেছে, ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ও সভাপতি ক্লদিও তাপিয়া আমাদের কিংবদন্তি ডিয়েগো আরমান্দো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। আপনি সব সময় আমাদের হৃদয়ে থাকবেন।’

এরআগে গত ৩০ অক্টোবর ৬০তম জন্মদিন পালন করেন তিনি। কয়েক দিন পরই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে থাকায় অস্ত্রোপচারও করতে হয়েছিল তার। তখন তার আইনজীবি জানিয়েছিলেন, মদে আসক্তির চিকিৎসা করাতে হবে তার। এরপর চিকিৎসা চললেও অবস্থার উন্নতি হচ্ছিল ধীরে ধীরে। যে কারণে এক সপ্তাহের বেশি সময় পর হাসপাতাল থেকে ছাড়া পান সাবেক এ তারকা। কিন্তু এর দুই সপ্তাহ পরই তিগ্রে-তে নিজ বাসায় মারা যান সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের।

১৯৭৭ সালে সাদা-আকাশীর জার্সি গায়ে জড়ানো ম্যারাডোনা মাতিয়েছেন চারটি বিশ্বকাপ। ১৯৮৬ সালে অধিনায়ক হয়ে দ্বিতীয়বার আলবিসেলেস্তাদের দিয়েছেন শিরোপার স্বাদ। ইংল্যান্ডের বিপক্ষে হাত দিয়ে করা তার প্রথম গোলটি ইতিহাসের সবচেয়ে বিখ্যাত একই সাথে বিতর্কিত গোল হিসেবে স্বীকৃত। যেটি 'হ্যান্ড অফ গড' নামে পরিচিত। ১৯৯৭ সালে বুটজোড়া বাক্সে তুলে রাখেন এ কিংবদন্তি।

আর্জেন্টিনোস জুনিয়রের হয়ে ১৬ বছর বয়সে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ম্যারাডোনা। জাদুকরি বাঁ পায়ে তিনি মাতিয়েছেন বার্সেলোনা, নাপোলি, সেভিয়া ও নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাব। ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে স্মরণীয় মৌসুম উপহার দিয়েছেন তিনি। দলটিকে দুবার সিরি ‘আ’ ও উয়েফা কাপ জিতিয়েছেন এ কিংবদন্তি। রেসিং, জিমনাশিয়া ছাড়াও আর্জেন্টিনা কোচের দায়িত্বে ছিলেন ম্যারাডোনা।

বিশ্বকাপ জয়ী ম্যারাডোনা সম্প্রতি স্বদেশী ক্লাব জিমন্যাসিয়ার কোচ হন। এক সময় আর্জেন্টিনা জাতীয় দলেরও কোচ ছিলেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর