thereport24.com
ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭,  ৬ জমাদিউস সানি ১৪৪২

৩ রান করা সাকিবের অনন্য কীর্তি!

২০২০ নভেম্বর ২৮ ২০:৫৬:৪৫
৩ রান করা সাকিবের অনন্য কীর্তি!

দ্য রিপোর্ট প্রতিবেদক: টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ হাজার রান ক্লাবের সদস্য হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পঞ্চম ম্যাচে আজ শনিবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে মাত্র ৩ রান করেন জেমকন খুলনার হয়ে খেলতে নামা এই বাঁহাতি। আর এতেই টি-টোয়েন্টি ফর্মেটের ক্রিকেটে ৫ হাজার রানের ক্লাবে প্রবেশ করেন সাকিব।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি খেলার আগে টি-টোয়েন্টিতে সাকিবের ব্যাটিং পরিসংখ্যান ছিলো ৩১০ ম্যাচে ২৮২ ইনিংসে ৪৯৯৭ রান। ৫ হাজার রানের জন্য মাত্র ৩ রান প্রয়োজন ছিলো তার। প্রয়োজনীয় সেই ৩টি রান মিটিয়েই এদিন আউট হন তিনি। বিশ্বের ৬৬তম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের মাইলকফলক স্পর্শ করেছেন সাবেক এই অধিনায়ক।

টি-টোয়েন্টি ক্রিকেটে বিপিএল বা ঘরোয়া লীগ ছাড়াও অ্যাডিলেড স্টাইকার্স, বার্বাডোজ ট্রাইডেন্টস, ব্রাম্পটন উলভস, জ্যামাইকা তালাওয়াশ, করাচি কিংস, কলকাতা নাইট রাইডার্স, পেশোয়ার জালমি, সানরাজার্স হায়দারাবাদ ও ওরচেস্টাশায়ারের হয়ে খেলেছেন সাকিব। অন্যদিকে, টি-টোয়েন্টিতে বল হাতে সাকিবের উইকেট সংখ্যা ৩০৪ ইনিংসে ৩৫৫টি।

এদিকে, এমন কীর্তির দিনেই চট্টগ্রামের কাছে রীতিমত উড়ে গেছে সাকিবের দল জেমকন খুলনা। জাতীয় দলের পেসার মুস্তাফিজ ও অন্যান্য বোলারদের অসাধারণ নৈপুণ্যে এদিন মাত্র ৮৬ রানেই গুটিয়ে যায় মাহমুদুল্লাহ-সাকিব-কায়েসরা। নির্ধারিত কোটার থেকে ১টি বল কম করে মাত্র ৫টি রানের বিনিময়ে একে একে ৪টি উইকেট তুলে নেন ম্যাচ সেরা দ্য ফিজ।

জবাবে কেবল সৌম্যকে হারিয়েই ৯ উইকেটের বড় জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম। আগের ম্যাচে দুর্দান্ত ব্যাট করা সৌম্য এদিন ২৯ বলে ২৬ করে আউট হন। অবশ্য লিটন দাসের ঝড়ে তার আগেই জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় চট্টগ্রাম। ওপেনিং জুটিতে একাদশ ওভারেই ৭৩ রান তুলে ফেলেন এই দুজন। শেষ পর্যন্ত ৯টি চারে ৪৬ বল খেলে ৫৩ করে অপরাজিত থাকেন লিটন। পাঁচ রান নিয়ে তাকে সঙ্গ দেন মোমিনুল হক।

এই জয়ের ফলে দুই ম্যাচের দুটিতেই পূর্ণ পয়েন্ট নিয়ে (৪) যথারীতি শীর্ষস্থানে মোহাম্মদ মিঠুনের গাজী গ্রুপ চট্টগ্রাম। অন্যদিকে, তিন ম্যাচে এক জয় দুই হার নিয়ে তিন নম্বরে আছে সাকিব-রিয়াদের খুলনা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর