thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সূচকের সাথে লেনদেনও বেড়েছে 

২০২০ নভেম্বর ২৯ ১৬:১৯:২৯
সূচকের সাথে লেনদেনও বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের উত্থানে শেষ হয়েছেঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারের লেনদেন। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমানও।তবে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। ডিএসসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে ৪৮৮১ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট এবং শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১১২৭ ও ১৬৯১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৬১ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩ কোটি ৬৬ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৭৫৮ কোটি ৩৩ লাখ টাকার।

রোববার ডিএসইতে মোট ৩৫০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, দর কমেছে ১৪৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯৭টি কোম্পানির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০১ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার।সিএসইতে মোট ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

দ্য রিপোর্ট/এএস/২৯ নভেম্বর,২০২০

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর