thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭,  ৫ জমাদিউস সানি ১৪৪২

শেখ হাসিনার গাড়ি বহরে হামলার সাক্ষ্যগ্রহণ হচ্ছে না আজ

২০২০ নভেম্বর ৩০ ১৩:০৪:৪১
শেখ হাসিনার গাড়ি বহরে হামলার সাক্ষ্যগ্রহণ হচ্ছে না আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: এক আইনজীবীর মৃত্যুর কারনে শেখ হাসিনার গাড়ি বহরে বোমা হামলা মামলার সাক্ষ্যগ্রহণ আজ হচ্ছে না। আজ সোমবার সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে বোমা হামলা মামলার সাক্ষ্যগ্রহণ দিনধার্য ছিল। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে ৩ জন সাংবাদিকের সাক্ষ্যগ্রহণের কথা ছিল।

আলোচিত এই মামলা পরিচালনার জন্য ঢাকা থেকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীরসহ ৫ সদস্যের একটি দল সাতক্ষীরায় পৌঁছেছিল কিন্তু আইনজীবী কামরুন নাহারের মৃত্যুর কারনে নির্ধারিত দিন আজ এ মামলার সাক্ষ্যগ্রহণ হচ্ছে না। এর আগে এ মামলায় ১৫ জনের সাক্ষ্য নেয়া হয়।

২০০২ সালের ৩০শে আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে এক মুক্তিযোদ্ধার ধর্ষণের শিকার স্ত্রীকে দেখতে যান। ঢাকায় ফেরার পথে কলারোয়া বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে বোমা হামলার ঘটনা ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

২০১৫ সালে এ ঘটনায় আদালতে চার্জশিট দেওয়া হয়। এর মধ্যে হত্যাচেষ্টা মামলায় এক আসামি রকিব ওরফে রাকিবুর রহমানের বয়স ঘটনার সময় ১০ বছর ছিল উল্লেখ করে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করা হয়। বর্তমানে মামলাটি সাতক্ষীরার আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর