thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৫ মাঘ ১৪২৭,  ১৪ জমাদিউস সানি ১৪৪২

শিশু সোয়াইব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

২০২০ নভেম্বর ৩০ ১৬:৫১:৫৪
শিশু সোয়াইব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৫ বছরের শিশু সোয়াইব হত্যা মামলার রায়ে ৩ আসামিকে মৃত্যুদণ্ড আদেশ দিয়েছেন আদালত৷ একই মামলার আরেক আসামির ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাজিয়া সুলতানা এ রায় দেন। আদালত এই মামলায় ছয় আসামিকে খালাস দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিরা হলেন- রাজু, ফজল মুন্সি ও জসিম৷ ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত আসামি হলেন নাছির।

২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি পাখির প্রলোভন দেখিয়ে উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার শান্তিনগর দারুন নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্র সোয়াইব হোসেনকে অপহরণের পর জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা।

অপহরণের ৬ দিন পর আসামীদের বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবনের পাশে শিশু সোয়াইবের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এতে ১৩ জনকে আসামী করে শিশুটির বাবা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে পুলিশ মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, সিরাজ ও আলী আহাম্মদসহ আরও কয়েকজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

জবানবন্দীতে আসামীরা জানায়, নারীঘটিত একটি কারণে শিশু সোয়াইব অপহরণের পর শিশুটিকে গলাকেটে হত্যা করা হয়। পরে শরীরের বিভিন্ন অঙ্গ কাটা হয় এবং এসিড দিয়ে পুরো শরীর ঝলছে দেয়া হয়।

মামলার রায়ে সন্তুষ্ট নয় নিহত শিশু সোয়াইবের পরিবার। তাদের দাবি, এই মামলায় জড়িত আসামী খালাস পেয়েছে। তারা উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০নভেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর