thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

সূচকের উত্থান,লেনদেনে ভাটা

২০২০ ডিসেম্বর ০১ ১৬:৫১:১১
সূচকের উত্থান,লেনদেনে ভাটা

দ্য রিপোর্ট প্রতিবেদক:মূল্য সূচকের উত্থানেশেষ হয়েছেঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবারের লেনদেন । তবে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯০৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৮ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৪০ কোটি ৩৬ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল ৮০৪ কোটি ২১ লাখ টাকার।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৫০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৯টির, দর কমেছে ৯২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০৯টি কোম্পানির।

এদিন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১১২ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

দ্য রিপোর্ট/এএস/১ডিসেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর