thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণে ব্যর্থ ২৮ কোম্পানি, পুনর্গঠন হবে পর্ষদ 

২০২০ ডিসেম্বর ০২ ১৪:২৩:১৩
সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণে ব্যর্থ ২৮ কোম্পানি, পুনর্গঠন হবে পর্ষদ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের বেধে দেওয়াআল্টিমেটাম দ্বিতীয়বারের মতো শেষ হলেও ৩০ শতাংশ শেয়ার ধারণে ব্যর্থ হয়েছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ২৮ টি কোম্পানি। কমিশন এসব কোম্পানির পর্ষদ পূণর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে। ডিএসসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়,পুঁজিবাজারে তালিকাভূক্ত ৪৩টি কোম্পানির পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার নেই। এসব কোম্পানিরপরিচালকদের ৩০ শতাংশ শেয়ার ধারণে প্রথম দফায় ২৭ অক্টোবর পর্যন্ত এবং দ্বিতীয় দফায় ৩০ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। এরমধ্যে, গত ২৫ নভেম্বর বিএসইসির ৭৫০তম সভায় সিদ্ধান্ত নেওয়া হয় - ৩০ নভেম্বরের মধ্যে যেসকল তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকগণ আইন অনুযায়ী সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণে ব্যর্থ হবেন, সে সকল কোম্পানির পর্ষদ পুণর্গঠন করা হবে। ঘোষিত এই আল্টিমেটামের মধ্যে ৪৩টি কোম্পানির মধ্যে ১৫টি কোম্পানি ৩০ শতাংশ শেয়ার ধারণের শর্ত পুরণ করে।সর্বশেষ ৩০ নভেম্বর বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এই শর্ত পূরণ করে। বাকি ২৮টি কোম্পানি শর্তপূরণে ব্যর্থ হওয়ায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিতে যাচ্ছে কমিশন।

শর্তপূরণে ব্যর্থ কোম্পানিগুলো হল: ইমাম বাটন,ফার্মা এইডস,ইনটেক লিমিটেড, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স,সিঅ্যান্ডএ টেক্সটাইল,সালভো কেমিক্যাল, আফতাব অটোমোবাইলস,অগ্নি সিস্টেমস, আলহাজ্ব টেক্সটাইল, এপেক্স ফুটওয়্যার, এ্যাপোলো ইস্পাত, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস,ডেল্টা স্পিনার্স, একটিভ ফাইন কেমিক্যাল ফ্যামিলিটেক্স, ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, ফাইন ফুডস,ফু-ওয়াং সিরামিক,কে অ্যান্ড কিউ, ফু-ওয়াং ফুডস, জেনারেশন নেক্সট ফ্যাশনস, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং, অলিম্পিক এক্সেসরিজ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিংএবং ইউনাইটেড এয়ারওয়েজ।

দ্য রিপোর্ট/এএস/২ ডিসেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর