thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

সূচকের পাশাপাশি লেনদেনও বেড়েছে

২০২০ ডিসেম্বর ০২ ১৫:০৫:২৯
সূচকের পাশাপাশি লেনদেনও বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: মূল্য সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবারের লেনদেন। আগের দিনের তুলনায় বেড়েছে লেনদেনও। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে ৪৯৩৪ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট এবং শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১১২৬ ও ১৭০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৪১ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৭৭ কোটি ২৩ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার। বুধবার ডিএসইতে মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, দর কমেছে ১০৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯৬টির ।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭৯ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার। এদিন মোট ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, দর কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

দ্য রিপোর্ট/এএস/২ডিসেম্বর,২০২০

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর