thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দ্বিতীয় দফায় ৬১ পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি

২০২০ ডিসেম্বর ০২ ২০:০৩:৩৬
দ্বিতীয় দফায় ৬১ পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট গ্রহণ আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ দফায় মোট ৬১টি পৌরসভায় ভোট গ্রহণ করা হবে। এ উপলক্ষ্যে আজ (২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বুধবার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

ইসি সচিব জানান, ৬১টি পৌরসভার মধ্যে ২৯টিতে ইভিএম এবং ৩২টিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে যথারীতি সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

একই জেলার একাধিক পৌরসভায় ভোট গ্রহণ প্রসঙ্গ টেনে মো. আলমগীর বলেন, ‘ব্যালট এবং ইভিএম ব্যবহারের ক্ষেত্রে আমরা বিবেচনায় নিয়েছি যে, একটি জেলায় একইসঙ্গে ব্যালটে এবং ইভিএমে ভোট হবে।’

এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভোটগ্রহণ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর জানান- এ বিষয়ে নির্বাচন কমিশন প্রাথমিক পর্যায়ে আলোচনা করেছে। এখানে তফসিল দেওয়ার কোনও প্রয়োজন নেই। কেবল ভোটের তারিখ ঘোষণা হবে। কমিশনের সিদ্ধান্ত হলে ভোটের তারিখ জানানো হবে। এক্ষেত্রে ডিসেম্বরের শেষ দিকে ভোট হতে পারে। তবে কোনও কারণে ডিসেম্বরে সম্ভব না হলে জানুয়ারিতে হবে।

চসিক নির্বাচনে ভোট অনুষ্ঠানের জন্য ইসির হাতে ফেব্রুয়ারি পর্যন্ত সময় আছে বলেও জানান ইসির এই সিনিয়র সচিব।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর