thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পুলিশের লাঠিচার্জে ভাস্কর্যবিরোধী মিছিল পণ্ড

২০২০ ডিসেম্বর ০৪ ১৬:২৫:২৭
পুলিশের লাঠিচার্জে ভাস্কর্যবিরোধী মিছিল পণ্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের সামনে সমাবেশ শেষে বের হওয়া ভাস্কর্যবিরোধী মিছিল পুলিশের লাঠিচার্জে পণ্ড হয়ে গেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

পুলিশের ভাষ্যমতে, মুক্তমঞ্চ ও সম্মিলিত ইসলামী জোট নামে দুটি সংগঠন এ মিছিল ও সমাবেশে অংশ নিয়েছিল।

শুক্রবার জুমার নামাজ শেষে বাইতুল মোকাররমের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে, জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সামনে থেকে ভাস্কর্যবিরোধী একটি মিছিল বের হয়। দুটি সংগঠনের ব্যানারে বের হওয়া এ মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে মিছিলকারীরা।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, জুমার নামাজ শেষে দুটি সংগঠন বাইতুল মোকাররম মসজিদের সামনে সমাবেশ করে। এ ধরনের কোনো সমাবেশের অনুমতি ছিল না। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হলে তাতে পুলিশ বাধা দেয়।

ওসি বলেন, ‘মিছিল বা সমাবেশের অনুমতি ছিল না। মুক্তমঞ্চ ও সম্মিলিত ইসলামী জোট নামে দুটি সংগঠন সমাবেশ করে। পরে সমাবেশ থেকে একটি মিছিল বের করে। তখন আমরা মিছিলে বাঁধা দেই।'

এসময় কোনো সংঘর্ষ বা কেউ আহত হয়েছে কি-না জানতে চাইলে ওসি বলেন, ‘কোনো সংঘর্ষ হয়নি। আমার জানামতে কেউ আহতও হয়নি।'

এ বিষয়ে মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু বলেন, সভা-সমাবেশ নিষিদ্ধ। আমরা আগে থেকে অ্যালার্ট ছিলাম। হঠাৎ করে একদল হুজুর বায়তুল মোকাররম থেকে শাহবাগের দিকে যাচ্ছিল। আমরা পল্টনে ব্যরিকেড দিয়েছিলাম। তারা সেটা ভেঙে ফেলে। এরপর আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ডিসেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর